Inqilab Logo

রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

১৩ দফা দাবী বাস্তবায়নে নোয়াখালীতে জমিয়াতুল মোদার্রেছীনের বিরাট মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ১:২৯ পিএম

দেশের মাদরাসা শিক্ষক -কর্মচারীদের একক অরাজনৈতিক পেশাজীবি সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন নোয়াখালী জিলা শাখার উদ্যোগে মাদরাসা শিক্ষার স্বাতন্ত্র বজায় রেখে ২০২৩ সালের পাঠ্যসূচী পরিবর্তনসহ ১৩ দফা দাবী বাস্তবায়নের লক্ষে আজ সোমবার নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয় সড়কে বিরাট মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
জমিয়াতুল মোদার্রেছীন নোয়াখালী জেলা শাখার সভাপতি অধ্যক্ষ এইচ এম ওহিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা নুর হাসান, জেলা সাধারন সম্পাদক মাওলানা রুহুল আমিন চৌধুরী, অধ্যক্ষ মাওলানা শামছুল এরফান, অধ্যক্ষ মাওলানা মীর মোশাররফ মোঃ মোস্তফা, অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান, অধ্যক্ষ মাওলানা আব্দুর রহমান, অধ্যক্ষ মাওলানা আমিরুজ্জামান, অধ্যক্ষ মাওলানা ইফতেখারুল ইসলাম, অধ্যক্ষ মাওলানা শাহাবউদ্দিন প্রমুখ।
মানবন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, শিক্ষামন্ত্রনালয় কর্তৃক প্রণীত ২০২৩ সালের পাঠ্য সূচীতে ইসলামী ঐতিহ্য, শিক্ষা ও সাংস্কৃতিক বিরোধী এবং নাস্তিক্যবাদী বই প্রনয়ন করা হয়েছে, যা আমাদের কোমলমতি শিক্ষার্থীদেরকে বিজাতীয় সংস্কৃতি ও নাস্তিক্যবাদী বানানোর অপচেষ্টায় শুধু নয়, বরং তা ইমানের সাথে সাংঘর্ষিক এবং ইমানে আঘাত করার শামিল। তাই ২০২৩ সালের পাঠ্যসূচী অবশ্যই পরিবর্তন করতে হবে। আমরা এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করি, যা স্মারকলিপিতে বর্ণনা দেয়া হয়েছে। পরে জমিয়ত নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী বরাবরে নোয়াখালী জেলা প্রশাসকের মাধ্যমে স্বারকলিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ