Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন্স ট্রফির শুভেচ্ছা দূত বাশার

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ সর্বশেষ খেলেছিল হাবিবুল বাশারের নেতৃত্বে। ১১ বছর পর আবার যখন এই টুর্নামেন্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ, থাকছেন তিনিও। নির্বাচক হিসেবে শুধু বাংলাদেশ দল গঠন করেই নয়, বাশার সরাসরিই থাকছেন আরেকটি পরিচয়ে। সাবেক বাংলাদেশ অধিনায়ক মনোনীত হয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফির শুভেচ্ছা দূত।
আসর শুরুর ৫০ দিন আগে গতকাল শুভেচ্ছা দূতদের নাম প্রকাশ করেছে আইসিসির। আটজনের তারকাখচিত এই দলে হাবিবুলের সঙ্গী অস্ট্রেলিয়ার মাইক হাসি, ভারতের হরভজন সিং, দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথ, নিউ জিল্যান্ডের শেন বন্ড, শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা, ইংল্যান্ডের ইয়ান বেল ও পাকিস্তানের শহিদ আফ্রিদি।
এমন খবরে হাবিবুল জানালেন, শুভেচ্ছা দূতের সম্মান তার জীবনের অন্যতম বড় প্রাপ্তি, ‘অনেক বড় ব্যাপার এটা। আমার জন্য অনেক বড় সম্মান। দেশের জন্যও সম্মান। খেলা শুরু করার পর এত বড় সম্মান মনে হয় পাইনি। আশা করি, টুর্নামেন্ট জমজমাট হবে। আমাদের দলও ভালো করবে।’
ইংল্যান্ডের এজবাস্টন, ওভাল এবং কার্ডিফে আগামী ১ থেকে ১৮ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস ট্রফির এবারের আসর। এর আগে বিভিন্ন প্রচারণামূলক কাজে অংশ হিসেবে নিশান ট্রফি ট্যুর ও স্কুলের ছাত্র-ছাত্রীদের একটি ক্রিকেট ক্লিনিকে অংশ নেবেন আইসিসির এই আট শুভেচ্ছাদূত। পাশাপাশি আইসিসির ওয়েবসাইটের জন্য কলামও লিখবেন বাশাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ