Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্ব পথশিশু দিবস আজ ৫ দফা দাবি জানিয়েছে স্ক্যান

| প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পথশিশুদের সার্বিক সুরক্ষা ও উন্নয়ন নিশ্চিতকরণে ৫ দফা দাবি জানিয়েছে পথশিশুদের নিয়ে কর্মরত বিশিষ্ট ব্যক্তি ও সংগঠনসমূহের জাতীয় পর্যায়ের নেটওয়ার্ক-স্ট্রিট চিল্ড্রেন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্ক (স্ক্যান)-বাংলাদেশ। গতকাল সংগঠনের সাধারণ সম্পাদক ও আহছানিয়া মিশন চিলড্রেন সিটির প্রোগ্রাম ম্যানেজার জাহাঙ্গীর হোসেন এবং সভাপতি রেজাউল করিম খোকন স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা এ দাবি জানান।
বিবৃতিতে তারা পথশিশুদের সুরক্ষা ও উন্নয়ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নে আগামী ২০১৭-২০১৮ বাজেটে পর্যাপ্ত বরাদ্দ প্রদান, পথশিশুদের সংখ্যা ও অবস্থা নিরুপণে জরিপ ও গবেষণার উদ্যোগ গ্রহণ, শিশুদের জন্য আলাদা অধিদপ্তর এবং তার অধীনে পথশিশুদের জন্য আলাদা দফতর প্রতিষ্ঠা, বাংলাদেশ সংবিধানের ধারা ১৭-এর বাস্তবায়ন এবং বছরের একটি দিনকে পথশিশু দিবস হিসেবে ঘোষণার দাবি জানান। এ ক্ষেত্রে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের যে দিনে আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে পথশিশু প্রাণ হারায় সেই দিনটি বিবেচনা করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ