Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নবীগঞ্জে আ’লীগ নেতার সাথে অশালীন আচরণের প্রতিবাদে শহর উত্তপ্ত

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, প্রাক্তন মন্ত্রী মরহুম দেওয়ান ফরিদ গাজী’র জ্যেষ্ঠ পুত্র দেওয়ান শাহনেওয়াজ মিলাদ (মিলাদ গাজী)-এর সাথে উপজেলার পাঞ্জারাই গ্রামের সফিকুর রহমান সফিক অশালীন আচরণের খবরে এবং ঘটনার প্রতিবাদে দলীয় নেতাকর্মীসহ হাজার হাজার মানুষ রাস্তায় নেমে আসলে প্রায় ২ ঘণ্টা পুরো শহর অচল হয়ে পড়ে। এক পর্যায়ে প্রতিবাদী লোকজন সফিক মিয়ার বাসা ঘেরাও করে তাকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে ওসি (তদন্ত) ইকবাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ গেইটের তালা খোলে সফিক মিয়ার বাসা তল্লাশি করে না পাওয়ায়, রাতের মধ্যেই সফিককে গ্রেফতারের আশ^াস দিলে এবং সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। এদিকে তাৎক্ষণিকভাবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী এক জরুরি সভায় মিলিত হয় এবং রবিবার ভোর ৬টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেন। সেই সাথে নবীগঞ্জ জে কে হাইস্কুল প্রাঙ্গণে বিকেল বেলায় আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নবীগঞ্জ উপজেলা, পৌর, সকল ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল নেতৃবৃন্দের সমন্বয়ে এক জরুরি কর্মিসভা আহŸান করা হয়েছে। ওই সভা থেকে সফিক মিয়া’কে নবীগঞ্জে অবাঞ্ছিত ঘোষণার পাশাপাশি নির্ধারিত সময়ের মধ্যে গ্রেফতার না করলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।
সূত্রে জানা যায়, আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী মরহুম দেওয়ান ফরিদ গাজীর তনয় দেওয়ান মিলাদ গাজী শনিবার সন্ধ্যার পর শহরে গণসংযোগকালে নতুন বাজার এলাকায় সফিক মিয়াকে দেখে সালাম বিনিময় কালে হঠাৎ করে সফিক মিয়া অশালীন ভাষায় কথাবার্তা বলেন। এক পর্যায়ে মরহুম জননেতা দেওয়ান ফরিদ গাজীকে নিয়ে চরম কট‚ক্তি করেন। ঘটনার প্রেক্ষিতে দেওয়ান মিলাদ গাজী সফিকের নিকট অশালীন ভাষার কারণ জানতে চাইলে সে প্রাণে হত্যার হুমকি দেয়। এ সময় আশপাশে অবস্থানরত নেতাকর্মীরা ক্ষিপ্ত হলে সফিক মিয়া ঘটনাস্থল থেকে ছিটকে পরে। মুহূর্তের মধ্যে ঘটনাটি উপজেলাব্যাপী জানাজানি হলে হাজার হাজার নেতাকর্মী, সমর্থক ও জনতা নবীগঞ্জ শহরে ছুটে এসে অবস্থান করেন। এ দিকে ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের জরুরি সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট আবুল ফজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, আব্দুল মুহিত চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ