Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জুভেন্টাসের টানা ৩২

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লিগে নিজেদের মাঠে সর্বশেষ কবে হেরেছিল জুভেন্টাস? স্বয়ং জুভা ভক্তরাও হয়তো একটু মাথা চুলকে নেবেন। তাহলে জেনে নিন ২০১৫ সালের সেপ্টেম্বরের পর ঘরের মাঠে সেরি আ ম্যাচে হারেনি জিয়ানলুইজি বুফনের দল। পরশু চিয়েভোর বিপক্ষে তাদের ২-০ গোলের জয়টি ছিল টানা ৩২তম। দু’টি গোলই করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েইন। গেল বছর নাপোলির হয়ে এক মৌসুমে গোলের সেরি আ রেকর্ড করা হিগুয়েইন এবার এখন পর্যন্ত লিগে করেছেন ২১টি গোল, সাকুল্যে ২৭টি। টানা ষষ্ঠ লিগ শিরোপার পথে দ্বিতীয়স্থানে থাকা রোমার চেয়ে এখন পর্যন্ত নয় পয়েন্টে এগিয়ে জুভেন্টাস।
ওদিকে বুন্দেসলিগায় গোলের ধারায় আছেন বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবার্ট লেভান্দোভস্কিও। সাথে দুই সতীর্থ রোবেন ও রিবেরির গোলে চিরপ্রতিদ্ব›দ্বী বরুশিয়া ডর্টমুন্ডকে ৪-১ গোলে হারিয়েছে বায়ার্ন। লেভা করেন জোড়া গোল। এ নিয়ে লিগে তার গোলসংখ্যা দাঁড়াল ২৬টি। শিরোপা দৌড়েও পরিষ্কার ১০ পয়েন্টে এগিয়ে গেল কার্লো আনচেলত্তির দল।
কোন অঘটন ঘটেনি প্রিমিয়ার লিগেও। পরশু দিনের প্রথম ম্যাচে ওয়াটফোর্ডকে হারিয়ে তালিকার শীর্ষে থাকা চেলসির সাথে পয়েন্ট ব্যবধান চারে নামিয়ে এনেছিল টটেনহাম। পরে বোর্নমাউথকে ৩-১ গোলে হারিয়ে সাত পয়েন্টের ব্যবধান ধরে রাখে অ্যান্তোনিও কোন্তের চেলসি। বøুদের হয়ে গোল তিনটি করেন স্মিথ, হ্যাজার্ড ও অ্যালোনসো।
চার ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিও। নিজেদের মাঠ ইতিহাদে আগুয়েরো ও ডেলফ এর গোলে হাল সিটিকে ৩-১ গোলে হারায় আকাশি-নীলরা। বাকি গোলটি ছিল হালের দেয়া উপহার। শীর্ষ চারের আরেক দল লিভারপুলও স্টোক সিটির মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরায় পয়েন্ট টেবিলের শীর্ষে কোন রদবদল ঘটেনি। চেলসি ও টটেনহামের পর এক ম্যাচ বেশি খেলে ৬৩ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল, দুই পয়েন্ট পিছনে চারে সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুভেন্টাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ