Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় যৌতুকের দাবিতে গৃহবধূ হত্যার ঘটনায় মামলা

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনায় যৌতুকের দাবিতে সেলিনা খাতুন (২৩) নামের এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার ভোরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তিনি মারা যান। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। গতকাল শনিবার তার ময়নাতদন্ত হবে বলে পুলিশ জানিয়েছে। এদিকে এ ঘটনার পর থেকে ঘাতক স্বামী আব্দুস সবুর শেখ পলাতক রয়েছে। এ ঘটনায় বটিয়াঘাটা থানায় মামলা হয়েছে। নিহতের ভাই ওলিয়ার রহমান জানান, ছয় বছর আগে খুলনার বটিয়াঘাটা উপজেলার সুরখালি ইউনিয়নের সুরখালি গ্রামের আব্দুর রহিম মালির মেয়ে সেলিনা খাতুনের সাথে একই ইউনিয়নের রায়পুর গ্রামের রকিব উদ্দিনের ছেলে আব্দুস সবুর শেখের সাথে বিয়ে হয়। গত তিন বছর আগে তাদের ঘরে নাঈম নামের একটি ছেলে সন্তান জন্মগ্রহণ করে। এরপর থেকে তার দুলাভাই যৌতুকের জন্য চাপ দিতে থাকে।
ইতোমধ্যে তাকে একটি নছিমন কিনে দেয়া হয়। বর্তমানে আরো একখানা আলমসাধু কিনে দেয়ার জন্য চাপ দিতে থাকে। গত ৫ এপ্রিল বুধবার সকালে আব্দুস সবুর শেখ তার রায়পুরস্থ বাড়িতে ফেলে বেধড়ক মারধর করে। একপর্যায়ে তার তলপেটে আঘাত করলে নাড়িভুড়ি ফেটে যায়। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে বটিয়াঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। শুক্রবার ভোরে সেলিনার অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে মারা যায়। তিনি জানান, ‘একমাত্র বোনকে হারিয়ে আমরা এখন পাগলপ্রায়। আমার আব্বা-আম্মা জ্ঞান হারিয়ে ফেলেছে।’
বটিয়াঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক মামুন জানান, শুনেছি সেলিনা নামের এক গৃহবধূ মারা গেছে। এ ঘটনায় নিহতের ভাই ওলিয়ার রহমান বাদী হয়ে মামলা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ