Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মানুষের কাছে কোরআনের সঠিক বাণী পৌঁছে দিতে পারলে জঙ্গি দমন করা সহজ হবে-পীর ছাহেব শাহ আহছানুজ্জামান

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাউজান উপজেলা সংবাদদাতা : ঢাকা নারিন্দা মশুরীখোলা দরবার শরীফের গদিনশীন পীর সাহেব আলহাজ মওলানা শাহ মুহাম্মদ আহছানুজ্জামান (ম.জি.আ) বলেছেন, মূল ইসলামী সমাজব্যবস্থা থেকে এ দেশের মানুষ দূরে সরে যাওয়ায় জঙ্গিবাদ সৃষ্টি হচ্ছে। তিনি বলেন, নৈতিক অবক্ষয়ের কারণে প্রতিনিয়তই কিছু মানুষ ইসলামের মূল শিক্ষা থেকে দূরে সরে যাচ্ছে এবং সন্ত্রাস ও উগ্রবাধী জঙ্গি কর্মকান্ডে জড়িত হচ্ছে। তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে ইসলামী শিক্ষাব্যবস্থার মাধ্যমে তথা আহলে সুন্নাত ওয়াল জামআতের বাণী ও ওলিয়ে কেরামের শিক্ষা প্রতিটি ঘরে ঘরে পৌঁছাতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার জঙ্গি দমনে যে পদক্ষেপ নিয়েছে তা যথাযথ নয়। সরকারের উচিত রাসূলে করিম (দ:) যে শিক্ষা তাঁর ওয়ারিশগণের মাধ্যমে সারাবিশ্বে কোরআন হাদিসের মাধ্যমে বিশেষ করে হক্কানী আউলিয়ায়ে কেরামের মারফত প্রজন্মের পর প্রজন্মে প্রেরণ করেছেন সে শিক্ষা বর্তমান সমাজের ঘরে ঘরে পৌঁছানো। আর সরকার সেটি বাস্তবায়ন করতে পারলে এই দেশ সহসা সন্ত্রাস, উগ্রবাধ ও জঙ্গিবাদমুক্ত করা সম্ভব হবে।
তিনি গত ৭ এপ্রিল শুক্রবার রাত ১১টায় চট্টগ্রামের রাউজান উপজেলার হলদিয়া এয়াছিন শাহ কলেজ ময়দানে বিশাল সুন্নি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তরিকত সংগঠন বেতাগী আঞ্জুমানে রহমানিয়া কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করেন বেতাগী দরবারের সাজ্জাদানশীন পীরে তরিকত আলহাজ আল্লামা মুহাম্মদ গোলামুর রহমান আশরাফ শাহ্ (ম.জি.আ)। ঈদে মিলাদুন্নবী (দ:), ফাতেহা এয়াজদাহম ও হযরত জিল্লুর রহমান আলী শাহ্ (রহ:)-এর ৮ম ঈছালে ছওয়াব উপলক্ষে এই মাহফিলের আয়োজন করা হয়। বিশিষ্ট সংগঠক সৈয়্যদ মুহাম্মদ আলী আকবর তৈয়্যবীর পরিচালনায় এতে তকরির করেন অধ্যক্ষ আল্লামা হাফেজ সোলায়মান আনছারী, আলহাজ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান আল কাদেরী, উপাধ্যক্ষ মুফতি আলহাজ জসীম উদ্দিন আল কাদেরী, আলহাজ আল্লামা ইলিয়াছ নুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষ

২৭ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ