Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পরীক্ষায় নকল করার অভিযোগে সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : এইসএসসি পরীক্ষায় নকল করার অভিযোগে সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের রাজুকে বহিষ্কার করা হয়েছে। একই সাথে শিক্ষক আজিম খানকে দায়িত্বে অবহেলার দায়ে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গতকাল শনিবার এইচএসসি পরীক্ষার চতুর্থ দিনের ইংরেজি ২য় পত্রের পরীক্ষা চলাকালীন সময়ে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজে এ ঘটনা ঘটে।
কলেজের একটি সূত্রে জানা গেছে, সাতক্ষীরা সরকারি কলেজের ছাত্র ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: আবু তাহের রাজু রোল নং-৬১৩৩৪৭ ও রেজি: নং-৯৭১৩২০৩৭৯২, সাতক্ষীরা সদর হাসপাতালের চিকিৎসক ডা: শেখ ফয়সাল আহমেদের কাছ থেকে মেডিকেল সার্টিফিকেট নিয়ে সিকবেডে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সেমিনার রুমে পরীক্ষা দিচ্ছিল। সকাল ১০টায় প্রশ্নপত্র পাওয়ার সাথে সাথে সে তার কাছে থাকা মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে বাইরে প্রেরণ করে। এরপর সে উত্তরপত্র সংগ্রহ করে সেগুলো লেখা শুরু করে।
একপর্যায়ে দুপুর ১২টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মঈনুল ইসলাম ওই কেন্দ্রে গিয়ে তাকে হাতেনাতে ধরে ফেলেন এবং পরীক্ষার্থীকে নকল করার অভিযোগে বহিষ্কার করেন। একই সাথে সিকবেডে দায়িত্ব পালনরত সাতক্ষীরা সিটি কলেজের পদার্থ বিজ্ঞানের শিক্ষক আজিম খানকে দায়িত্বে অবহেলার কারণে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেন।
কেন্দ্রের হল সুপার সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল খালেক ও কেন্দ্রটির পরীক্ষা কমিটির প্রধান সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের হিসাব বিজ্ঞানের সহকারী অধ্যাপক স্বপন কুমার ঘোষ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ