Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা পুনরায় উত্তরা ইউনিভার্সিটির প্রো-ভিসি

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা উত্তরা ইউনিভার্সিটির ভিসি হিসেবে পুনঃনিয়োগ লাভ করেছেন। প্রেসিডেন্ট ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলরের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে তিনি এ নিয়োগপ্রাপ্ত হন।
বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩২(১) ধারা বলে প্রফেসর ইয়াসমীন যোগদানের তারিখ থেকে আগামী চার বছরের জন্য দ্বিতীয় মেয়াদের এ দায়িত্ব পালন করবেন। উল্লেখ্য, ড. ইয়াসমীন (২০১২-২০১৬) প্রথম মেয়াদে তাঁর ওপর অর্পিত দায়িত্ব অত্যন্ত নিষ্ঠা ও সাফল্যের সঙ্গে সম্পন্ন করেন। শিক্ষা ও গবেষণায় নিবেদিত প্রাণ প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর এবং ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ভাষাতত্তে পিএইচ.ডি. ডিগ্রি অর্জন করেন। তিনি বিভিন্ন কনফারেন্স-সেমিনার-সিম্পোজিয়াম-ওয়ার্কশপে অংশগ্রহণের জন্য যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, ফ্রান্স, সুইডেন, ফিনল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, মালদ্বীপ, শ্রীলঙ্কা, নেপাল, জাপান, ভারতসহ পৃথিবীর অনেক দেশ ভ্রমণ করেন। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রফেসর

৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ