Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে সরকার বিরামহীন কাজ করে যাচ্ছে -ড. মোহাম্মদ শামছুল হক ভুইয়া এমপি

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুইয়া বলেছেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে চলছে। উন্নয়নের এ ধারায় শিক্ষা অন্যতম ক্ষেত্র হিসেবে বিবেচিত হচ্ছে। যার কারণে শিক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে সরকার বিরামহীন কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে উন্নয়ন কাজ করে চলছে। তাই সারা দেশের সাথে ফরিদগঞ্জের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। আর যে সব প্রতিষ্ঠানে এখনো কোনো উন্নয়ন হয়নি সেগুলো তালিকা তৈরি করে আমরা একে একে তার সমাধান করার চেষ্টা করব। বুধবার বিকেলে ফরিদগঞ্জ পৌরসভার ৪ নং ওয়ার্ডের পূর্ব বড়ালী শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি শাহজাহান কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুত্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, ভাইস চেয়ারম্যান রীনা নাসরিন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাধারণ সম্পাদক নুরুন্নবী নোমানসহ অভিভাবক, শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। প্রধান অতিথির বক্তব্য তিনি আরও বলেন, শাহজাহান কবির উচ্চ বিদ্যালয় এই এলাকার শিক্ষা বিস্তারে ভালো ভ‚মিকা রাখছে। ইতোমধ্যে প্রতিষ্ঠানটির সুনাম চারদিকে ছড়িয়ে পড়েছে। তাই এই প্রতিষ্ঠানের এমপিওভ‚ক্তির জন্য আমরা সর্বাত্মক সহযোগিতা থাকবে। পাশাপাশি একটি নতুন ভবনের জন্যও আমরা চেষ্টা চালিয়ে যাবো। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নেছার আহাম্মদ।
এর আগে সংসদ সদস্য একই দিন সকালে কালির বাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের পুরস্কার বিতরণ করেন। এ সময় বিদ্যালয়ের সভাপতি আবুল কালাম পাটওয়ারীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, রীনা নাসরিন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আবুল হোসেন বাবুল পাটওয়ারী, চেয়ারম্যান আবদুুল লতিফ পন্ডিতসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ