Inqilab Logo

রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০, ২১ শাবান সানি ১৪৪৫ হিজরী

দে‌শে যারা অরাজকতা কর‌তে চা‌চ্ছে তারা স্বাধীনতা বিরোধী, দেশ বি‌রোধী, ১৫ আগ‌ষ্টের হত‌্যাকারী -শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১০ পিএম | আপডেট : ৭:১২ পিএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩

শিক্ষামন্ত্রী ডা. দীপু ম‌নি ব‌লেছেন, স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছ‌রের মাথায় আমরা জা‌তির জনক‌কে হা‌রি‌য়ে ছিলাম। বঙ্গবন্ধুর অনুসারী ৪ নেতা‌কেও কারাগা‌রে হত‌্যা করা হ‌য়ে‌ছিল। আল্লাহর অ‌শেষ রহমত বঙ্গবন্ধুর জেষ্ঠ কণ‌্যা বি‌দে‌শে থাকায় ভাগ‌্যক্রমে বেঁচে যান।

শ‌নিবার বি‌কে‌লে জেলা আওয়ামী লী‌গের আ‌য়োজ‌নে পথযাত্রার নামে সারা‌দে‌শে বিএন‌পি জামাত ও তাদের মিত্রদের সন্ত্রাস, নৈরাজ‌্য ও ষরয‌ন্ত্রের অপরাজনী‌তির বিরু‌দ্ধে চাঁদপুর জেলা আওয়ামী লী‌গের আ‌য়োজ‌নে শা‌ন্তি সমা‌বেশে প্রধান অ‌তি‌থির বক্তব‌্য এসব কথা ব‌লেন।

মন্ত্রী আরও ব‌লেন, শেখ হাসিনা আজ‌কে বিশ্ববাসীর নেত্রী, তি‌নি রাজনী‌তি ক‌রেন গণমানু‌ষের জন‌্য। আজ‌কে দে‌শের প্রতি‌টি শিশু স্কুলে যায়, বছ‌রের প্রথমে বিনামূ‌ল্যে বই পায়। আজ প্রতি‌টি গ্রা‌মের মানুষ বিনমূ‌ল্যে চি‌কিৎসা পা‌চ্ছে। আজ ঘ‌রে ঘ‌রে বিদ‌্যুৎ র‌য়ে‌ছে, শতভাগ বিদ‌্যুতায়ন করা হ‌য়ে‌ছে। আজ আমার নির্বাচনী এলাকার চরাঞ্চলে নদীর তল‌দেশ দি‌য়ে অপ‌টিক‌্যাল কেবল দি‌য়ে বিদ‌্যুত পৌছে দেওয়া হ‌য়ে‌ছে। মানু‌ষের কল‌্যা‌নের জন‌্য তি‌নি কাজ ক‌রে যা‌চ্ছেন। আজ দে‌শে যারা অরাজকতা কর‌তে চা‌চ্ছে তারা স্বাধীনতা বিরোধী, দেশ বি‌রোধী, ১৫ আগ‌ষ্টের হত‌্যাকারী।

কেন্দ্রীয় কর্মসূ‌চির অংশ হি‌সে‌বে আ‌য়ে‌জিত শা‌ন্তি সমা‌বে‌শে চাঁদপুর জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি না‌ছির উদ্দিন আহ‌মে‌দের সভাপ‌তি‌ত্বে ও যুগ্ম সম্পাদক অ‌্যাড‌ভোকেট জ‌হিরুল ইসলা‌মের প‌রিচালনায় বি‌শেষ অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন কেন্দ্রি‌য়ি আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক সু‌জিত রায় নন্দী, তথ‌্য ও গ‌বেষণা সম্পাদক ড. সে‌লিম মাহমুদ, প্রধান বক্তা হি‌সে‌বে বক্তব‌্য রা‌খেন জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক বীর মু‌ক্তি‌যোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, ইন্জিনিয়ারি আঃ রব ভূইয়া,
যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক, পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট বিনয় ভূষণ মজুমদার, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপ, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সোহাগ চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান সাহেদ সরকার, মতলব দক্ষিণ উপজেলার সভাপতি লিয়াকত হোসেন, জেলা যুবলীগের আহবায়ক মোঃ মিজানুর রহমান কালু ভূইয়া, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আঃ মালেক দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট হাবিবুর রহমান লিটু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমন মজুমদার প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ