Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ কোন দেশে বসবাস করছি- এইচ এম এরশাদ

‘নির্বাচিত মেয়রদের বরখাস্ত করা হয়’

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : সরকারি আদেশে নির্বাচিত জনপ্রতিনিধিদের পদ থেকে সরিয়ে দেয়ার ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। এরশাদ বলেন, এখন দেখি নির্বাচিত মেয়র ও চেয়ারম্যানকে বরখাস্ত করা হয়। এ কোন দেশে বসবাস করছি?
গতকাল মঙ্গলবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে দলে নতুন কর্মী যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিএনপি দলীয় মেয়র সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও মোসাদ্দেক হোসেন বুলবুল এবং হবিগঞ্জের  মেয়র জি কে গউছ আদালতের রায় নিয়ে দায়িত্বে ফেরার পরপরই গত রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাদেরকে বরখাস্তের আদেশ দেয়া হয়। এর আগে ফৌজদারি মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি হওয়ার কথা বলে মন্ত্রণালয়ের আদেশে তাদের বরখাস্ত করা হয়েছিল। তার বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে পদে ফেরার পর নতুন মামলা দেখিয়ে তাদের বরখাস্ত করা হয়। বরখাস্ত করার এই ঘটনার মধ্যে সরকারের সমালোচনা করে আওয়ামী লীগের জোটসঙ্গী জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ বলেন, চেয়ারম্যান জনগণের নির্বাচিত প্রতিনিধি। তাকে বরখাস্ত করা যায় না। স্থানীয় সরকার ব্যবস্থা বিকেন্দ্রীকরণে নিজের কর্মকাÐের কথা স্মরণ করে তিনি বলেন, আমি উপজেলা ব্যবস্থার প্রবর্তন করেছিলাম। বিএনপি এটা বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ আবার শুরু করেছে, কিন্তু একে ক্ষমতাহীন করে রেখেছে।
খুলনা মহানগর জাতীয় পার্টির সম্মেলন
প্রস্তুতি কমিটি গঠিত
খুলনা মহানগর জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল মঙ্গলবার জাতীয় পার্টির চেয়ারম্যান  হুসেইন মুহম্মদ এরশাদ খুলনা মহানগর জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন করেন। পার্টির প্রেসিডিয়াম সদস্য ও খুলনা বিভাগীয় সমন্বয়কারী সুনীল শুভ রায়কে আহŸায়ক, পার্টির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোল্লা মুজিবর রহমানকে সিনিয়র যুগ্ম আহŸায়ক এবং এস.এম. মুশফিকুর রহমানকে সদস্য সচিব করে ৮০ সদস্য বিশিষ্ট এই সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।
পার্টির চেয়ারম্যানের  প্রেস এন্ড পলিটিক্যাল সেক্রেটারী সুনীল শুভরায় স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, যুগ্ম আহŸায়কÑ সৈয়দ খায়রুল ইসলাম, শরীফ মোহাম্মদ শাহজাহান, মোঃ খলিলুর রহমান, শেখ সাদি, তোবারক হোসেন তপু, সরদার আহসান হাবিব, মোঃ আমিনুল রহমান, মোল্লা শওকত হোসেন বাবুল, যুগ্ম সদস্য সচিব- তৈমুর হোসেন শাহীন, সদস্যÑজামান ফারুক মানু, কাজী শহীদুল কাদির উৎসব, এ্যাড. এস.এম. মাসুদুর রহমান, শাহ্ মোঃ লায়েক উল্লাহ, জয়েদেব ভৌমিক, সোহরাব হোসেন, খন্দকার মেহেদী মাসুদ, মোঃ কালা চান, এস.এম. আমিনুল ইসলাম, সেলিম শিকদার, খান আকরামুজ্জামান, মোঃ বেলাল হোসেন, দেলোয়ার হোসেন লালু, বাদল হাওলাদার, আলাউদ্দিন ফকির, নজরুল ইসলাম আজাদ, মোঃ কবির রহমান, ফকির লুৎফর রহমান, বাবুল জমির উদ্দিন, মনির হোসেন, জাকির হোসেন, কে.এম. হুমায়ূন কবির, রাজ্জাক হাওলাদার, আহসান সাব্বির জীবন, আলী হায়দার, আশরাফুল ইসলাম সেলিম, শহিদুল ইসলাম, রাসেল হোসেন, হাফেজ ইব্রাহীম খলিলুল্লাহ, শেখ আহম্মেদ রাজু, দিলরুবা খানম, ফাতেমা আক্তার নীলা, আব্দুর রহিম সেলিম, জান মোহাম্মদ, মোঃ জাহিদ হোসেন, এম.এ. রব, মোঃ শাহাবুদ্দিন আহম্মেদ, মোঃ সিদ্দিকুর রহমান, মল্লিক আসাদুজ্জামান আসাদ, হারুন হাওলাদার, আব্দুস সালাম, আবুল কালাম, জসিম জমাদ্দার, এম. হাফিজুর রহমান, মনোয়ার হোসেন শবি, আলতাব মোল্লা, মোঃ মহসিন মোল্লা, খাইরুল আলম মিলন, মনির হোসেন, এ্যাড. খন্দকার মোঃ মহসিন, এ্যাড. হাফিজুর রহমান শান্ত, এ্যাড. এ.এ.এম. মমিনুজ্জামান, সৈয়দ তানভীর ইসলাম, সৈয়দ আয়াতুল্লা ইসলাম রাহুল, মোঃ ফয়সাল হোসেন, রাকিবুল হাসান বিপ্লব, বিষ্ণু পদ বিশ্বাস, মিজানুর রহমান মিজান, মোঃ শফিকুল ইসলাম মধু, আলহাজ্ব মোশাররফ হোসেন, মোঃ মোক্তার হোসেন, এ্যাড. এস.এম. মঞ্জুরুল আলম, এ্যাড. মাহাতাব উদ্দিন, মাওলানা খেলাফত হোসেন, আব্দুস সামাদ খান, লালমিয়া হাওলাদার, ডাঃ নুরুল ইসলাম. হাদিউজ জামান হাদি।



 

Show all comments
  • Nur-Muhammad ৫ এপ্রিল, ২০১৭, ৬:৪৭ এএম says : 0
    জনাব এরশাদ, ঠক বলছেন ত? জনপ্রতিনিধিদেরকে সরকার নির্লজ্জভাবে বরখাস্ত করছে।এটা দেখে আপনি বিস্মিত হয়েছেন, এটা কি ঠিক? না আবার কাল বলবেন, সরকার যা করছে সব ঠিক। সরকারের কাজকে আমি সমর্থন করলাম। আপনি তাই করবেন। সরকারের মন্রীত্ব ও বিশেষদূতের পদ ধরে রেখে, এই সব কথা মোটেই শুভা পায় না। ভোটারবিহীন সরকারকে সহযোগীতা করছেন, জনরোষ হতে বাঁচার ভয়ে মাঝে মাঝ পিট পিট করছেন। তা জনগণের সাথে তামসা ছাড়া কিছুই না। তাই আপনাকে ও এক দিন এই ভোটারবিহীন সরকারের সাথে জনতার কাঠগরায় দড়াতে হবে। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • এস, আনোয়ার ১৩ এপ্রিল, ২০১৭, ৮:১২ এএম says : 0
    চাচাজান, এইসব আবার কি কইতাছেন.? কয়দিন আগে না উত্তর বঙ্গে ভোটের ময়দান সাফ করতে গিয়া কইলেন, "সামনেও দেশ চালাবো আমরা আওয়ামী লীগ আর জাতীয় পার্টি"। অহন দেহি আবার আওয়ামী লীগের বিরুদ্ধে উল্টা সুরে বাঁশী বাজান শুরু করছেন। আপনের ভাব-খাছিয়তের কিছুইতো বুঝতাছি না চাচাজান। আওয়ামী লীগের এত্তো দান-দক্ষীণা খাইয়া যুদি আবার বেঈমানের লাহান কথা-বার্তা কন তয় দ্যাশের পাবলিক আপনেরে বেঈমান কইবো না.? দেশটারে অহনওতো আপনেরা চালাইতাছেন, আওয়ামী লীগ আর চাচা-চাচী পার্টি মিল্লা। দেশে যা অইছে, হেল্লেইগ্গাতো আপনে আর চাচীও কম দায়ী না। আবার পাবলিকের চোখ ধোনের চেষ্টা করতাছেন ক্যান চাচা.? মর্দের ভাতিজারা কিন্তু লেহা-পড়া না জানলেও এক্কারে বেক্কল না কইলাম। আগের কথা পরের কথা স্মরণ রাইখ্খা কথা কইয়েন চাচা। নাইলে কিন্তু আম-ছালা দুইডাই যাইবো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ