Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তোপের মুখে ওয়েঙ্গার

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও কোনোমতে হার এড়ায় আর্সেনাল। এরপরও মন ভালো নেই গানার ভক্তদের। এর উল্টোটা হলেই হয়তো খুশি হতেন। আসলে তাদের ক্ষোভ তো আর ম্যাচের ফলাফলে নয়, আর্সেন ওয়েঙ্গারের উপর।
পেপ গার্দিওলা-ওয়েঙ্গার মুখোমুখিতে এমনিতেই ম্যাচের উত্তাপ বেড়ে যায় বহুগুনে। এমন পরিস্থিতিতে সমর্থকদের পাশে পাবেন কি উল্টো তাদের তোপের মুখে পড়তে হয়েছে ওয়েঙ্গারকে। এমিরেটস স্টেডিয়ামে এদিনও ‘ওয়েঙ্গার হটাও’ ধরনের ফেস্টুন প্লার্ড, ব্যানার হাতে সরব ছিলেন গানার সমর্থকরা। বিশাল সব ব্যানারে কোথাও লেখা ‘সব ভালো গল্পেরই শেষ থাকে’। আবার কোথাও লেখা ‘এখনই সময় পরিবর্তনের’, ‘ওয়েঙ্গার আউট’।
শেষ ছয় ম্যাচে মাত্র একটি জয়। পয়েন্ট তালিকাতেও নেমে যেতে হয়েছে ছয়ে। শীর্ষে থাকা চেলসির সাথে ব্যবধানটা ১৮ পয়েন্টের। আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগও তাই পড়ে গেছে শঙ্কায়। ভক্তরা তাই তার বিরুদ্ধে আর ধৈর্য রাখতে পারছেন না। এরপরও নাকি ভক্তদের ব্যবহারে খুশি ফরাসি কোচ!, ‘আমার সামনে যা কিছু ঘটেছে ও ঘটছে এরপরও আমাকে বলতেই হবে সমর্থকরা আজ (পরশু) ছিল অসাধারণ।’ ৬৭ বছর বয়সী বলেন, ‘প্রতিটা খারাপ মুহূর্তে, ১-০ ও ২-১ গোলে পিছিয়ে পড়ার সময় তারা বিপক্ষে চলে যেতে পারে। তবে আমি মনে করি তারা (ভক্তরা) ছিল সত্যিই উত্তেজনাপূর্ণ।’
সানে ও আগুয়েরোর গোল দুইবার এগিয়ে যায় সিটি। কিন্তু ওয়ালকট ও মুস্তাফির গোলে দুইবারই সমতায় ফেরে গানাররা। লিভারপুলকে টপকে তাই তিনে উঠা হয়নি সিটির। ‘অল রেড’ খ্যাত ইয়ুর্গুন ক্লপের দল অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে। লিগে টানা তৃতীয় ড্রয়ের কারণ হিসেবে প্রথমার্ধের বাজে ফুটবলকে দায়ী করেছেন গার্দিওলা, ‘প্রথমার্ধে আমাদের চরম ভুগতে হয়েছে কারণ এসময় আমরা ভালো পাস দিতে পারিনি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তোপ

১২ ফেব্রুয়ারি, ২০১৯
৩ এপ্রিল, ২০১৭
১৫ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ