Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরীক্ষায় বেশি সময় না দেয়ায় ছাত্রলীগ কর্মীদের হাতে অধ্যক্ষ ও পরিদর্শক লাঞ্ছিত!

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া উপজেলা সংবাদদাতা : এইচএসসি পরীক্ষার প্রথম দিনে পিরোজপুরের মঠবাড়িয়ার স্থানীয় সধাফা ডিগ্রী কলেজের ভেনু সাফা হাই স্কুল কেন্দ্রে বাংলা প্রথম পত্রে অতিরিক্ত সময় না পেয়ে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা অধ্যক্ষ ও কক্ষ পরিদর্শককে লাঞ্ছিত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর কক্ষ পরিদর্শকরা অতিরিক্ত পুলিশের সাহায্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন ও পুলিশ প্রহরায় উত্তরপত্র নিয়ে ভ্যানু কেন্দ্র ত্যাগ করেন।
কক্ষ পরিদর্শক ও স্থানীয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজের সমাজ কর্ম বিভাগের প্রভাষক সীমা রানী জানান, পরীক্ষা শেষ হওয়ার পর উত্তরপত্র নিতে গেলে সাফা ডিগ্রী কলেজের ছাত্রী মোসা. শান্তাসহ (যার রোল নং ৪২০৫০৭ বাণিজ্য বিভাগ) কয়েক শিক্ষার্থী বৃত্ত ভরাটের জন্য অতিরিক্ত সময় দাবি করলে কক্ষ পরিদর্শকরা বাড়তি সময় না দিয়ে উত্তরপত্র নিয়ে নেয়। এ খবর শুনে কেন্দ্রের সামনে অপেক্ষমান ওই শিক্ষার্থীর ভাই ছাত্রলীগ কর্মী শুভসহ ৭/৮জনের বহিরাগত সন্ত্রাসীরা কেন্দ্রে ঢুকে কক্ষ পরিদর্শক সীমা রানীকে লাঞ্ছিত করে। এসময় অধ্যক্ষ মো. হারুন-অর-রশীদ বাধা দিতে এল তাকেও লাঞ্ছিত করে খাতা ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। ওই মুহুর্তে কলেজ কতৃপক্ষ থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রেণে আনে। সাফা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. হারুন-অর-রশীদ পরীক্ষা কেন্দ্রে লাঞ্ছিত হওয়ার ঘটনা স্বীকার করে বলেন, এ বিষয়ে পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, পরীক্ষা কেন্দ্রে লাঞ্ছিত ঘটনার লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ