Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রং বাড়িয়েছে চেলসির হার

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টানা ১০ ম্যাচ ঘরের মাঠে জয়, শিরোপা দৌড়েও দশ পয়েন্টে এগিয়ে। পয়েন্ট তালিকার ১৬ নম্বরে থাকা দলের বিপক্ষে এমন একটি দলের জয় নিয়ে ভাবার কথা নয়। কিন্তু পরিসংখ্যানের নিয়মে সব সময় সবকিছু হয় না। ওল্ট ট্রাফোর্ডে তাই পরশু ক্রিস্টাল প্যালেসের কাছ থেকে অপ্রত্যাশিত হারের মাল্য বরণ করতে হয়েছে চেলসিকে। একই দিনে বার্নলির বিপক্ষে টটেনহাম ২-০ গোলে জেতায় শিরোপা দৌড়ের দূরত্বটা নেমে এসেছে সাত পয়েন্টে।
(সংবাদ মাধ্যমের জন্য) এটা ভালো ফল, কারণ এতে চ্যাম্পিয়নশিপটা আরো কৌতূহলোদ্দীপক হয়ে উঠেছে। ম্যাচ শেষে বলেন, চেলসি কোচ আন্তেনিও কোন্তে। প্রিমিয়ার লিগ বলেই কোন্তের কথাকে গ্রহণ করতেই হচ্ছে। ইতালিয়ানও অবশ্য বার বার এমন কথাই বলে এসেছেন। এদিনও বললেন, ‘আমি সব সময় বলে আসছি লিগ শেষ হবে তখন যখন খাতা-কলমের হিসাবে আপনি শিরোপা জিতবেন। অন্যথায় আপনাকে লড়াই চালিয়ে যেতে হবে।
শুরুর দিকের মাত্র ছয় মিনিটের ঝড়ই এদিন ম্যাচের ভাগ্য ঠিক করে দেয়। পঞ্চম মিনিটে দলকে এগিয়ে নেন সেস ফ্যাব্রিগাস। মাত্র ছয় মিনিটের ব্যবধানে উল্টো ২-১এ লিড নেয় ক্রিস্টাল প্যালেস। বাকি সময়ে সফরকারী কোলকিপারকে কঠিন পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়। মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ ২৪টি গোলমুখী শট নেয় বøুরা। কিন্তু ১১টি সেভে দলের টানা চতুর্থ জয় নিশ্চিত করেন ইগলস গোলকিপার ওয়াইন হেনেসাই। এই ফাঁকে তাদের কোচের নামটাও জেনে নিন। তিনি হলেন ইংল্যান্ডের বহিষ্কৃত কোচ স্যাম অ্যালারডাইস। তার মতে তার দলের, ‘ডিফেন্স ছিল অসাধারণ, গোলকিপার ছিল অসাধারণ। আমরা আরো গোল করতে পারতাম।’
কোন্তে অবশ্য ফল মেনে নিয়ে বলেছেন, ‘এটাই ফুটবল। এই ফল আমাদের মেনে নিতেই হবে।’ এ নিয়ে এখন তিনি আর ভাবছেন না। কারণ, পরের ম্যাচে তাকে দিতে হবে আরো কঠিন পরীক্ষা, ‘জিতলে খুশি হতাম, কিন্তু এখন গুরুত্বপূর্ণ হলো ম্যানচেস্টার সিটির বিপক্ষে পরের ম্যাচে নজর দেয়া।’
লেস্টার সিটি কোচ ক্রেইগ সেক্সপিয়ার কিন্তু এখনো হানিমুনেই আছেন। ক্লাদিও রেনিয়েরির বহিষ্কারের পর আপদকালীন কোচের দায়িত্ব পালন করতে এসে শতকরা একশ’ শতাংশ সাফল্য ধরে রেখেছেন ৫৩ বছর বয়সী ইংলিশ। এনদিদি ও ভার্ডির গোলে এদিন কিংপাওয়ারে তার দল স্টোক সিটিকে হারায় ২-০ গোলে। টানা চার ম্যাচের এই জয়ে অবনমন অঞ্চল থেকে ১৩ নম্বরে উঠে এসেছে ফক্সরা।
ওদিকে আবারো ঘরের মাঠে পয়েন্ট হারিয়েছে হোসে মোরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়েস্ট ব্রæমের বিপক্ষে গোলশূন্য ড্রয়ে টানা ১৯ ম্যাচ লিগে মোরিনহো অপরাজিত থেকেছেন ঠিকই কিন্তু এর মধ্যে ১১ বারই পয়েন্ট হারাতে হয়েছে রেড ডেভিলদের, যার মধ্যে আটটিই আবার ওল্ড ট্রাফোর্ডে। শীর্ষ চারে প্রবেশ করাটা তাই আরো কঠিন হয়ে গেল পর্তুগিজ কোচের জন্যে। ৫৩ পয়েন্ট নিয়ে তার দলের অবস্থান এখন পাঁচে। চার পয়েন্ট এগিয়ে তাদের ঠিক উপরে সিটি। মানে, কোতিনহো ও ওরিগির গোলে এভারটনের বিপক্ষে ৩-১ গোলের জয়ে তিনে উঠে এসছে লিভারপুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রং


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ