Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে খায়রুল কবির খোকনসহ ২৮ জনের বিরুদ্ধে মামলা নেতাকর্মীদের আতঙ্ক

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : জেলা বিএনপির স্বাধীনতা র‌্যালির উপর পুলিশি হামলাকে কেন্দ্র করে মিছিলকারী ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় নরসিংদী সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। নরসিংদী থানা পুলিশ দায়েরকৃত মামলায় প্রধান আসামী করা হয়েছে বিএনপির যুগ্ম-মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনকে। অন্যান্য আসামীদের মধ্যে রয়েছে সাংগঠনিক সম্পাদক দ্বীন মোহাম্মদ দীপু, জেলা ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম ভূইয়া, সাধারণ সম্পাদক আব্দুর রউফ ফকির রনি, ইলিয়াছ, আনন্দ, খোকাসহ আরো ২৬ জন। গত রবিবার গ্রেফতারকৃত ১৬ জন নেতাকর্মীর মধ্যে গতকাল সোমবার বিকেল পৌনে ৫টায় ৭ জনকে নরসিংদী চীফ জুডিশিয়াল আদালতে চালান দেয়া হয়েছে। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে।
মামলার খবর প্রচারিত হবার পর বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ব্যাপক আতংক দেখা দিয়েছে। গতকাল সোমবার সারা দিন বিএনপির সিনিয়র নেতাকর্মীদের রাস্তাঘাটে দেখা যায়নি। অনেকেই পুলিশের ভয়ে মুখ লুকিয়ে চলতে বাধ্য হচ্ছে।
এদিকে নরসিংদী জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা জানিয়েছেন, রবিবার স্বাধীনতা দিবস উপলক্ষে পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী বিএনপির কয়েক হাজার নেতাকর্মী চিনিশপুর বিএনপির অস্থায়ী কার্যালয়ে সমবেত হয়।
পুলিশ ও মিছিলকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সৃষ্টি হয়। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ মিছিলকারীদের লক্ষ্য করে ১৫ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে।
এব্যাপারে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন জানিয়েছেন, স্বাধীনতা দিবসে শান্তিপূর্ণ আনন্দ র‌্যালীতে পুলিশ বাধা দিয়েছে। তারা বিনা উস্কানীতে অহেতুক বিএনপির নেতাকর্মীদের লাঠিপেটা করেছে। এতে রায়পুরা থানা বিএনপির সদস্য সচিব আব্দুল রহমান খোকনসহ ২০ জন নেতাকর্মী আহত হয়েছে। তারা রহমান খোকনকে বেধড়ক লাঠিপেটা করে আহত করেছে। শুধু তাই নয় পুলিশ শান্তিপূর্ন মিছিলের উপর রাবার বুলেট নিক্ষেপ করেছে। একটি স্বাধীন দেশের জন্য এটি একটি বর্বরোচিত ও ন্যাক্কারজনক ঘটনা। তিনি এঘটনার তীব্র নিন্দা জানিয়ে আটককৃত বিএনপি নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদী

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ