Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অটোপ্রমোশনের দাবি নরসিংদীতে সড়ক অবরোধ

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

অটোপ্রমোশন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোসহ বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ যখন তীব্র সমালোচনা মুখর ঠিক সেই মুহূর্তে অটোপ্রমোশনের দাবিতে নরসিংদীতে বিক্ষোভ মিছিলসহ সড়ক অবরোধ করেছে এসএসসি পরীক্ষার্থীরা।
গতকাল মঙ্গলবার সকালে নরসিংদী জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক শত ছাত্র অফিস পাড়ায় গিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। তারা ডিসি অফিসের সামনে অটোপ্রমোশনের দাবিতে সেøাগান দেয়। সেখান থেকে ফিরে নরসিংদী প্রেসক্লাবের সামনে গিয়ে তারা সড়ক অবরোধ করে। তারা রাস্তার উপর মানববন্ধনের একটি ব্যানার বিছিয়ে বসে পড়ে এবং সেøাগান সহ বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করে। এতে ডিসি রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ এসে তাদের নিভৃত করার চেষ্টা চালায়।
শিক্ষার্থীরা পুলিশের অনুরোধ উপেক্ষা করে অবরোধ কর্মসূচি পালন করতে থাকলে নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) বেলাল হোসেন, সদর মডেল থানার ওসি বিপ্লব কুমার চৌধুরী,ওসি তদন্ত আতাউর রহমান, ইন্ডিপেন্ডেন্ট কলেজের প্রিন্সিপাল ড.মশিউর রহমান মৃধাসহ পুলিশের কর্মকর্তাগণ ঘটনাস্থলে গিয়ে তাদের দাবির বিষয়ে সরকারকে অবহিত করণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়। অবরোধে অংশগ্রহণকারী ছাত্ররা জানায়, যে কারণে এইচএসসি পরীক্ষায় সরকার অটোপ্রমোশন দিয়েছে, ঠিক একই কারণে এসএসসি পরীক্ষার্থীদের কেউ অটোপ্রমোশন দিতে হবে। শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে অটোপ্রমোশন একটি বৈজ্ঞানিক পদ্ধতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদী

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ