Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমাজের সকল স্তরে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে-মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, সিলেট আউলিয়ায়ে কিরামের পদধূলিতে ধন্য পবিত্র ভূমি। এখানকার মানুষ অত্যন্ত শান্তিপ্রিয়। কিন্তু স্বাধীনতা সংগ্রামের এই মাসে সিলেটের শান্ত ভূমিকে জঙ্গি সন্ত্রাসী গোষ্ঠী অশান্ত করে তুলেছে। তারা মানুষের জান-মালের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। তাদের প্রতি কেবল তীব্র নিন্দাই নয় বরং তাদের বিরুদ্ধে সকলকে সোচ্চার হতে হবে। গ্রামে-গঞ্জে, শহরে বন্দরে, পাড়ায় পাড়ায় এদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করতে হবে, তাদের মুখোশ উন্মোচন করতে হবে। সমাজের সকল স্তরে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
মানুষকে জানাতে হবে তারা ইসলামের নাম ব্যবহার করলেও ইসলামের প্রকৃত আদর্শের সাথে এদের কোনো সম্পর্ক নেই। এরা আসলে বিভ্রান্ত। এদের থেকে আমাদের ছাত্র ও যুব সমাজকে দূরে রাখতে হবে। তিনি স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা করে বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় আমাদের সকলকে সচেষ্ট হতে হবে। দলমত নির্বিশেষে জঙ্গি সন্ত্রাসীদের বিরুদ্ধে সম্মিলিত পদক্ষেপ গ্রহণ করতে হবে। তিনি গত রবিবার (২৬ মার্চ) সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা কনফারেন্স হলে আন্তর্জাতিক শানে রিসালত মহাসম্মেলন পরবর্তী শুকরানা মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। তিনি শানে রিসালত মহাসম্মেলন সফল করতে দেশে-বিদেশে আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর প্রতিষ্ঠিত সংগঠন আনজুমানে আল ইসলাহ, তালামীযে ইসলামিয়া, আনজুমানে মাদারিছে আরাবিয়া, লতিফিয়া ক্বারী সোসাইটি, ইয়াকুবিয়া হিফযুল কুরআন বোর্ডসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীদের অক্লান্ত পরিশ্রমে সন্তোষ প্রকাশ করেন এবং সকলের মকবুলিয়ত কামনা করেন।
এছাড়া সম্মানিত অতিথিবৃন্দ, পুলিশ প্রশাসন, সাংবাদিক, ব্যবসায়ী, পরিবহন শ্রমিকসহ সর্বস্তরের সিলেটবাসীর প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা নজমুল হুদা খানের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন আন্তর্জাতিক শানে রিসালত মহাসম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, স্কুল অব এক্সেলেন্সের ভাইস প্রিন্সিপাল মাওলানা গুফরান আহমদ চৌধুরী, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় সভাপতি নজীর আহমদ হেলাল, সিলেট জেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নোমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাজ

১৬ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ