Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাতিয়ায় সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে গতকাল রোববার বিকালে হাতিয়া দ্বীপ সরকারি কলেজ ময়দানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এক বিরাট সমাবেশ অধ্যক্ষ প্রফেসর দেবব্রত দাস গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদাউস, প্রধান বক্তা ছিলেন, সাবেক এমপি মোহাম্মদ আলী। বিশেষ অতিথি হাতিয়া পৌর মেয়র এ.কে.এম ইউছুফ আলী, প্রাক্তন অধ্যক্ষ এনামুল হক, সহযোগী অধ্যাপক তোফায়েল হোসেন, মাস্টার কেফায়েত উল্যাহ, চেয়ারম্যান জিয়া আলী মোবারক কল্লোল প্রমুখ।
প্রধান অতিথি আয়েশা ফেরদাউস তাঁর বক্তব্যে বলেন, শেখ হাসিনার সরকার যখন দেশকে উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে তখন একটি রাজনৈতিক দল দেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে একের পর এক জঙ্গি হামলা চালাচ্ছে। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে হাতিয়াবাসীকে সোচ্চার হবার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, বর্তমান সরকার দ্বীপ উপজেলা হাতিয়ায় শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও বিদ্যুৎসহ ব্যাপক উন্নয়নমূলক কাজ করছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আগামী নির্বাচনে আবারো স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য আহ্বান জানান।
প্রধান বক্তা সাবেক এমপি মোহাম্মদ আলী বলেন, হাতিয়া দ্বীপকে সামরিক বেষ্টনীতে রাখতে চাই। এজন্য হাতিয়ার জাহাইজ্যার চরে সেনাবাহিনীর ক্যাম্প, দমার চরে নৌ-বাহিনীর ক্যাম্প করা হচ্ছে এবং ঠেঙ্গার চরে রোহিঙ্গাদেরকে পুনর্বাসন করে সেখানে নৌ-পুলিশ ক্যাম্প স্থাপন করা হবে। এতে করে জলেস্থলে দস্যুদের ডাকাতি রোধ করা সম্ভবসহ পুরো হাতিয়া এলাকায় জনগণের নিরাপত্তা নিশ্চিত হবে। তিনি আরো বলেন, হাতিয়ায় সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নাই ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ