Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বসন্তপুর প্রাথমিক বিদ্যালয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলছে পাঠদান

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা ঃ কুমিল্লার চৌদ্দগ্রামের বাতিসা ইউনিয়নের বসন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জীবনের ঝুকি নিয়ে চলছে পাঠদান। ফলে কোমলমতি শিক্ষার্থীদের অনেকে ভয়ে বিদ্যালয়ে আসতে চায় না বলেও অভিভাবকরা অভিযোগ করেন। শিগগিরই বিদ্যালয়টিতে নতুন ভবন নির্মাণসহ অবকাঠামোগত সমস্যা নিরসনে রেলমন্ত্রী মুজিবুল হক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী।
জানা গেছে, ১৯৩৯ সালে বসন্তপুর গ্রামে ৩৫ শতক জায়গায় স্থানীয় বসরত আলী ভূঁইয়া বসন্তপুর প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে সরকার বিদ্যালয়টি সরকারিকরণ করে। কিন্তু বর্তমানে বিদ্যালয়ের একটি ভবন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ভবনটির দেয়ালের বিভিন্ন অংশে ফাটল ধরেছে। বৃষ্টির সময় ফুটো টিন দিয়ে শ্রেণিকক্ষে পানি পড়ে। পিলার ভেঙ্গে যাওয়া বাঁশ দিয়ে আটকে রাখা হয়েছে ভবনের সামনের ছাউনী। শ্রেণিকক্ষ সংকটের কারণে এক প্রকার বাধ্য হয়েই কর্তৃপক্ষ প্রথম ও দ্বিতীয় শ্রেণীর কোমলমতি শিক্ষার্থীদের সেখানে পাঠদান করায়। শিক্ষার্থীদের জন্য নেই টয়লেট। এছাড়া বিদ্যালয়ের অধিকাংশ জায়গা বেদখল অবস্থায় রয়েছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে- যেন বিদ্যালয়টির সমস্যা দেখার কেউ নেই।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিনা বেগম বলেন, শ্রেণিকক্ষ সংকটের কারণে আমরা বাধ্য হয়েই ভবনটিতে পাঠদান চালু রেখেছি। বিদ্যালয়ের অবকাঠামোগত সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঠদান

১০ জানুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ