Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভবনের অভাবে পাঠদান ব্যাহত

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

কক্ষ সঙ্কটে পাঠদান ব্যাহত হচ্ছে আধুনগর হাজ্বী মোস্তাক আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে। ফলে ভাঙাচোরা বেড়া ও টিনের ছাউনির কক্ষে চলছে লোহাগাড়া উপজেলার আধুনগর এই শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম। অতিসম্প্রতি স্থানীয় সাংসদ ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিষ্ঠানটি এমপিও হয়। ২০০৮ সালে আধুনগর হরিনা এলাকার চৌধুরী জিয়াউল হক তার বাবা মরহুম হাজ্বী মোস্তাক আহমদ চৌধুরীর নামে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।
বর্তমানে চার শতাধিক ছাত্র-ছাত্রী রয়েছে। শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারী আছে ১৪ জন। স্থানীয়দের আর্থিক সহায়তায় নির্মাণ করা হয় একটি বেড়ার ঘর। সেখানে কক্ষ আছে ৪টি। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেড়ার এই ঘরটির অবস্থা করুণ হয়ে পড়েছে।
প্রধান শিক্ষক নিত্যরঞ্জন দাশ জানান, ভারী বর্ষণের ফলে ছাউনি ফুটো হয়ে গেছে। চারপাশের বাঁশের বেড়াগুলো ছিঁড়ে গেছে। ফলে রোদ পুড়ে ও বৃষ্টিতে ভিজে ছাত্র-ছাত্রীদের ক্লাস করতে হয়। ভবনের জন্য স্থানীয় এমপির ডিও লেটার শিক্ষা মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। বর্তমানে এলাকাবাসী ও জনপ্রতিনিধিদের আর্থিক সহযোগিতায় একটি ভবন নির্মাণের কাজ চলছে বলে তিনি জানান।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ নুরুল ইসলাম জানান, ভাঙাচোরা বেড়ার ঘর ও কক্ষ সঙ্কটের কারণে শিক্ষার্থীদের ক্লাস করতে কষ্ট হচ্ছে। অতি সম্প্রতি এমপির প্রচেষ্ঠায় বিদ্যালয়টি এমপিওভুক্ত হয়েছে। আশা করি স্থানীয় এমপি ড. নদভী সহয়তায় দ্রুত ভবনের সমস্যাও সমাধান হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভবনের অভাবে পাঠদান ব্যাহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ