Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচবিবিতে বিদ্যালয়ের অফিসেই পাঠদান

পাঁচবিবি (জয়পুরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের কয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণীকক্ষের অভাবে অফিস কক্ষে চলছে পাঠদান। ব্যহত হচ্ছে শিক্ষার সঠিক পরিবেশ।

সরেজমিনে বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয় অফিসসহ শ্রেণীকক্ষ রয়েছে ৪টি। প্রথম শিপ্টে শিশু শ্রেণী হতে দ্বিতীয় শ্রেণী পর্যন্ত পাঠদানের সমস্য হয় না। শিক্ষকগণের অফিস রুমেই ৫ম শ্রেণীর ২২ জন ছাত্রছাত্রীকে পাঠদান করানো হচ্ছে। কেবল দ্বিতীয় শিপ্টেই শ্রেণীকক্ষের সংকট হয় বলে জানান প্রধান শিক্ষিকা রোকসানা বেগম। তিনি আরো বলেন আগামী জুন মাসে সরকারি কিছু অর্থ বরাদ্দ পেলে, আমরা ও শিক্ষকরা কিছু সহযোগিতা করে একটা টিনশেডের ঘর তৈরী করব বলে সিদ্ধান্ত নিয়েছি। ৫ম শ্রেণীর শিক্ষার্থী নাজমা ও মহাদ্দিসকে অফিস কক্ষে পাঠদান বিষয়ে জানতে চাইলে তারা জানায় কিছুটা সমস্যা হয়। অফিসে শিক্ষকদের মধ্যে কথপোকথন বা কোন শিক্ষার্থীর অভিভাবক প্রধান শিক্ষকের সঙ্গে আলোচনা করতে থাকায় ছাত্রছাত্রীদের মনোনিবেশ যায় সেদিকে। এতে করে ব্যহত হয় শিক্ষার সঠিক পরিবেশ। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, আমি ক’মাস হলো এখানে যোগদান করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যালয়ের অফিসেই পাঠদান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ