Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সেন্টমার্টিনে ১০ বিদেশী ক্রুসহ ট্রলার আটক

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

টেকনাফ, উপজেলা সংবাদদাতা : টেকনাফ সেন্টমার্টিনের পূর্বে সাগরে অভিযান চালিয়ে ট্রলারসহ মিয়ানমারের ১০ ক্রুকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার ভোরে সেন্টমার্টিনের পূর্বে বাংলাদেশ সমুদ্র সীমানা থেকে অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদেরকে আটক করা হয়। আটকতৃকরা হলেন মিয়ানমারের শাহপুর এলাকার মতি মি (৩৩), তমশ (৩৬), ডেলবা (৩৪), বামুবে (৪০), ছছ (৩৭), তাম ঈ (৩২), সুছেশি (৩০), সুছেফু (৩৮), মং চোয়া (৩৫), ওঠকিওকে (৩৩)।
নৌ-বাহিনী সূত্রে জানা যায়, তারা গোপন সূত্রে জানতে পারেন কয়েকজন লোক ট্রলার যোগে সমুদ্র এলাকায় ডাকাতি করার উদ্দেশ্যে অবৈধভাবে মিয়ানমার নৌসীমা হতে বাংলাদেশের সীমায় প্রবেশ করেছে। এ সময় সেন্টমার্টিন দ্বীপের কাছে নৌ-বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে ট্রলার নিয়ে পালানোর চেষ্টাকালে তাদের আটক করা হয়। পরে ট্রলার তল্লাশি করে ৩টি বড় তলোয়ার ও ২টি চাপাতি উদ্ধার করা হয়।
টেকনাফ থানার ওসি (অপারেশন) শফিউল আজম জানান, নৌবাহিনীর সদস্যরা সেন্টমার্টিনের নিকটবর্তী সাগর থেকে ১০ ক্রুকে আটক করে থানায় সোপর্দ করেছে। এদের বিরুদ্ধে বৈদেশিক নাগরিক আইনে মামলা করে আদালতে প্রেরণ এবং তাদের কাছ থেকে ৫ লাখ টাকা মূল্যের একটি ট্রলার, ৩টি বড় তলোয়ার ও ২টি চাপাতি উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেন্টমার্টিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ