Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথম দিনেই কর্ণফুলী জাহাজে পর্যটক ভোগান্তির অভিযোগ

কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সাগর পথে কক্সবাজার-সেন্টমার্টিন সরাসরি পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী চলাচলের প্রথম দিনেই পাওয়া গেছে নানা ধরণের পর্যটক ভোগান্তির অভিযোগ। এমনকি জাহাজে দুই শতাধিক পর্যটক অসুস্থ হয়ে পড়ার খবরও পাওয়া গেছে। গত বৃহস্পতিবার কক্সবাজার শহরের নুনিয়াছড়ার বিআইডব্লিউ ঘাট থেকে ৭৫০ জন যাত্রী নিয়ে কর্ণফুলী এক্সপ্রেস নামে জাহাজ সেন্টমার্টিন পৌঁছায়। তবে আসার সময় ফিরেছেন মাত্র ৩০ জন যাত্রী।
যাত্রীদের অভিযোগ, জাহাজটিতে দুর্গন্ধ এবং এসি কাজ না করায় তাদের বমি শুরু হয়। এতে অসুস্থ হয়ে পড়েন দুই শতাধিক পর্যটক। এমভি কর্ণফুলি জাহাজের কক্সবাজার অফিসের ইনচার্জ হোসাইনুল ইসলাম বাহাদুর জানান, ‘জাহাজে ভ্রমণের অভিজ্ঞতা না থাকলে বমি হওয়াটা স্বাভাবিক ’বলে মন্তব্য করেন তিনি। তবে দীর্ঘদিন পর জাহাজটি চালু করাতে এসিসহ যান্ত্রিক কিছু ত্রুটি ছিল বলে স্বীকার করেন তিনি। কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার চৌধুরী মিজানুজ্জামান বলেন, পর্যটক অসুস্থ হওয়ার খবর শুনেছেন। এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার-সেন্টমার্টিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ