Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার দেশের রাষ্ট্রদূতসহ ১২ কুটনীতিকের সেন্টমার্টিন সফর

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

টেকনাফের সেন্টমার্টিনদ্বীপে চার দেশের রাষ্ট্রদূতসহ ১২ জনের একটি প্রতিনিধিদল সফর করেছেন। গতকাল সোমবার সকাল ১১ টায় টেকনাফ স্থল বন্দর থেকে কোষ্টগার্ডের স্পীডবোট যুগে সেন্টমার্টিনদ্বীপে পৌঁছালে তাঁদেরকে অভ্যর্থনা জানান সেন্টমার্টিনদ্বীপের কোষ্টগার্ড ইনচার্জ লেঃ কমান্ডার তারেক, নৌবাহিনীর ইনচার্জ লেঃ সাইফুল, পুলিশ ফাঁড়ী ইনচার্জ সাইফুল, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ। ওই প্রতিনিধিদলের সাথে ছিলেন ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের প্রধান চার্লস হোয়াইটলি, অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জেরেমি ব্র এবং জাপানের রাষ্ট্রদূত ইতো নোয়াকিসহ ১২ জন সদস্য।

এসময় তাঁরা সেন্টমার্টিনদ্বীপে অবস্থিত হুমায়ুন আহমদের রিসোর্ট সমুদ্র বিলাস পরিদর্শন করেন এবং বাংলাদেশ নৌবাহিনীর রিসোর্ট কোরাল ভিউতে জলবায়ু পরিবর্তন নিয়ে এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। সূত্রে জানা যায়, উক্ত প্রতিনিধি দলটি সেন্টমার্টিন সফর শেষে বিকালে সেন্টমার্টিন ত্যাগ করেন। এরপর তাঁরা বিশ্বের বৃহত্তম রোহিঙ্গা শিবির পরিদর্শন করে রোহিঙ্গাদের সাথে দেখা করেন। সফরকালে প্রতিনিধিদল শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনারের সাথে বৈঠক করারও কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেন্টমার্টিন সফর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ