Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফ্লাড লাইটে ফাইনাল, থাকছে টিকিটও

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আরো একটি আন্তর্জাতিক ক্রিকেট আসর বসছে। ভেন্যু থাকছে চট্টগ্রাম ও কক্সবাজারের চারটি ভেন্যু। তবে এবারের আসরটি একটু ভিন্ন। কারণ এবারের আসরে অংশ নিচ্ছে এশিয়ার চারটি টেস্ট প্লেয়িং দেশের অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। তবে সে দলের সাথে থাকবে চারজন করে জাতীয় দলের ক্রিকেটার। তাই এ টুর্নামেন্টের নাম হচ্ছে ইমার্জিং এশিয়া কাপ। এতে মোট আটটি দল অংশ নিচ্ছে। ভবিষ্যতে জাতীয় দলের জন্য ক্রিকেটার সৃষ্টির এ টুর্নামেন্ট। চট্টগ্রামের দুই ভেন্যুতে খেলবে ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান, মালয়েশিয়া। অপরদিকে কক্সবাজারের দু’টি ভেন্যুতে খেলবে স্বাগতিক বাংলাদেশ, পাকিস্তান, নেপাল, হংকং। চট্টগ্রামে দলগুলো আসবে ২৫ মার্চ। থাকবে হোটেল পেনিনসুলায়। চারটি ভেন্যুতে খেলা শুরু হবে ২৭ মার্চ থেকে। এ টুর্নামেন্টের ম্যাচসমূহ টিকিট কেটে দেখতে হবে দর্শকদের। টিকিটের দাম রাখা হয়েছে একশ টাকা। ১ এপ্রিল টুর্নামেন্টের দু’টি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে এম এ আজিজ স্টেডিয়াম এবং জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে। একই ভেন্যুতে ৩ এপ্রিল টুর্নামেন্টের দিবারাত্রির ফাইনালটি হবে ফ্লাড লাইটের আলোয়।
এদিকে চট্টগ্রামের দু’টি ভেন্যুতে আন্তর্জাতিক ক্রিকেট আসর বসছে বিধায় দলসমূহের খেলোয়াড় ও কর্মকর্তাদের সব ধরনের নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব দিচ্ছে পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার। তিনি বলেন, নিরাপত্তার ব্যাপারে কোনো ছাড় দিতে নারাজ। কোনো দর্শক খাওয়া, পানীয় বোতলসহ কোনোদ্রব্য নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন না। বিমানবন্দর থেকে হোটেল এবং খেলোয়াড়দের ভেন্যুতে আসা-যাওয়ায় থাকছে পুলিশ স্কট। চট্টগ্রামে বেশ সুনামের সাথে বহুবার আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। সেক্ষেত্রে যেভাবে নিরাপত্তা দেয়া হয়েছে এবারও তা থাকছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ