Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় অপরহরণ ও গুমের মামলায় ৩ জনের যাবজ্জীবন

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার বটিয়াঘাটা এলাকার পশুপতি নামের এক ব্যক্তিকে অপহরণ পরবর্তী গুমের মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার এ রায় ঘোষণা করেন। রায়ে আসামিদের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।
দন্ডপ্রাপ্ত আসামিরা হলো বটিয়াঘাটার চক্রাখালী গ্রামের হরিদাস টিকাদার, হোগলাবুনিয়া গ্রামের রনজিত মন্ডল ও সঞ্জিত মন্ডল। ওই মামলার চার্জশিটভুক্ত আসামি ছিল ১৫ জন। এর মধ্যে মূল আসামি জিয়া সানা গত ২৪ ফেব্রুয়ারি নগরের হরিণটানা থানা পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়। মামলার অন্য ১১ জন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
মামলার বিবরণে জানা গেছে, ২০০৩ সালের ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় বটিয়াঘাটার হোগলাবুনিয়া গ্রামের নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ করে গুম করা হয় পশুপতিকে। এ ঘটনায় ২০০৪ সালের ৯ এপ্রিল বটিয়াঘাটা থানায় মামলা করেন তৎকালীন বটিয়াঘাটা থানার এসআই মো: সিদ্দিকুর রহমান। মামলার আরজিতে দন্ডপ্রাপ্ত আসামিদের অভিযুক্ত করা হয়। এরপর ২০০৫ সালের ২৯ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ওই থানার ওসি মো: মাহবুবুর রহমান। ওই অভিযোগপত্রে আরো ১২ জনকে অন্তর্ভুক্ত করা হয়। পরবর্তী মাসে দাখিল করা সম্পূরক অভিযোগপত্রেও তাদের আসামি করা হয়। মামলায় মোট ১২ জন সাক্ষীর মধ্যে ১০ জনের স্বাক্ষ্য গ্রহণ করে আদালত রায় ঘোষণা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ