Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলবাড়িয়ায় পুকুরে বিষ ২০ লাখ টাকার ক্ষতি

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ফুলবাড়িয়ায় আপন চাচাতো ভাইদের প্রতিহিংসার জের ধরে পুকুরের প্রায় ২০ লাখ টাকার মাছ তুলে নেয়াসহ বিষ দিয়ে মাছ মেরে ফেলার ক্ষয়ক্ষতির অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটে উপজেলার বালিয়ান ইউনিয়নের বাসনা গ্রামের আনোয়ারুজ্জামান খান লিটনের ৩টি পুকুরে। গত রোববার লিটন মিয়ার চাচাতো ভাই সোহরাব, আ: আওয়াল, শাহজাহান গংরা মাছ ধরার জালসহ লাঠিসোটা নিয়ে পুকুর পাড়ে মাছ ধরতে এলে পুকুরের পাহারাদার ইসলাম মিয়া এবং আব্দুল খালেক তাদের বাধা দিতে গেলে তাদের বেঁধে মারধর করে। এ সময় পাহারাদার ইসলাম মিয়া এবং আব্দুল খালেক ডাকচিৎকার দিতে থাকলে এলাকাবাসীর রোষানলে পড়ে দ্রæত মাছ নিয়ে পালিয়ে যায় তারা ।
লিটন মিয়ার পুকুরে তিন বছর ধরে পাহারা দিয়ে আসা ইসলাম মিয়া অভিযোগ করেন, সকালে আমি মাছগুলোকে খাবার দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। এ সময় সোহরাব এবং তাদের ভাইয়েরা মিলে প্রায় ৩০ থেকে ৪০ জন লোক পুকুরে নেমে জাল ফেলে মাছ ধরতে থাকে। এ সময় আমি নিষেধ করলে আমাকে বেঁধে মারধর করে, পরে এলাকাবাসী এসে আমাকে রক্ষা করে। এ সময় খবর পেয়ে পুকুরের মালিক লিটন ঘটনাস্থলে এলে তাকে তার চাচাতো ভাইয়েরা মিলে মারধর করে বলে জানায় পাহারাদার ।
জানা যায়, প্রায় বিশ বছর আগে লিটনের পিতা মরহুম বদিউজ্জামান খান তার চাচাদের কাছ থেকে বাসনা মৌজায় আরওআর দাগে ৭২ বাটা ৫৬৮,৭১,৭২ দাগে পৈতৃক ওয়ারিশ এবং ক্রয় সূত্রে সাড়ে ২৭ কাঠা জমি সাফকবলা মূলে কিনে নেয়। লিটনের পরিবারের সদস্যরা চাকরি সূত্রে বিভিন্ন সময় বাড়িতে না থাকায় তার চাচাতো ভাইয়েরা অবৈধভাবে সেই জমি দখলের চেষ্টা চালিয়ে আসছিল এতদিন। এছাড়াও লিটনের পরিবারের ওপর বিভিন্ন সময় সেই জমি ছেড়ে দেয়ার জন্য হুমকিও দিয়ে আসছিল বলে অভিযোগ করেন আনোয়ারুজ্জামান খান লিটন। তিনি অভিযোগ করেন, ঘটনার এক দিন আগেও ওরা আমার পুকুরে মাছ ধরতে এলে এলাকাবাসী প্রতিবাদ করায় মাছ ধরতে পারেনি। কিন্তু পরের দিন সকালে সোহরাবসহ কতিপয় গুন্ডাপান্ডারা জোরপূর্বক আমার পুকরের মাছ ধরে নিয়ে যায় এবং পানিতে বিষ ঢেলে দিয়ে অসংখ্য মাছ মেরে ফেলে। এতে আমার প্রায় ২০ লাখ টাকার ক্ষতিসাধন করে তারা। স্থানীয় বাসনা গ্রামের বাসিন্দা মজিদা খাতুন বলেন, আমরা বহু আগে থেইক্যাই দেখতাছি লিটন মিয়ারা এই জমি আবাদ কইরা আসতাছে অহন হুনতাছি এই জমি তার চাচাতো ভাইয়েরা দখল করতে চায় ।



 

Show all comments
  • ফোরকান ২২ মার্চ, ২০১৭, ১:৪৭ এএম says : 0
    অপরাধীদের ধরে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষতি

৫ অক্টোবর, ২০২২
২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ