Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অজুহাত দেখিয়ে উপজেলা পর্যায়ে চিকিৎসক থাকবেন না, তা হয় না : ডা. কামরুল হাসান খান

বিএসএমএমইউতে সুশাসন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান বলেছেন, উপজেলা পর্যায়ে বিভিন্ন সমস্যা রয়েছে। তবে সেসব সমস্যার অজুহাতে একজন চিকিৎসক কর্মস্থলে থাকবেন না, তা হয় না বা মেনে নেয়া যায় না। কারণ কর্মস্থলে উপস্থিত থাকাটা একজন চিকিৎসকের দায়িত্বেরই অংশ। একইভাবে বিএসএমএমইউতে কর্মরত সকলেরই নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করা উচিত। সুশাসন নিশ্চিত করতে সততা, নিজের কাছে দায়বদ্ধতা, চেন অব কমান্ড মেনে চলা, সদিচ্ছা, দায়িত্বশীল ভ‚মিকা, সুন্দর আচরণ, সৎ উদ্দেশ্য, সঠিক তথ্যের ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহণ অপরিহার্য। সর্বত্রই সুশাসন নিশ্চিত করা এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। অন্য বক্তারা বলেন, এ ধরনের কর্মশালা দায়িত্বশীল ভ‚মিকা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণসহ স্বাস্থ্যসেবার প্রতি রোগীদের আস্থা আরো বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
গতকাল ডা. মিল্টন হলে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর উদ্যোগে আয়োজিত সুশাসন (গুড গভর্নেন্স অফিস এন্ড ফাইনান্সিয়াল ম্যানেজমেন্ট) বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কর্মশালায় সভাপতিত্ব করেন (আইকিউএসি)-এর পরিচালক প্রফেসর ডা. মো. শফিকুল ইসলাম। সংশ্লিষ্ট বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুগ্ম সচিব জীবন কুমার চৌধুরী ও সাবেক সচিব একেএম আব্দুল আউয়াল মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন (আইকিউএসি)-এর অতিরিক্ত পরিচালক ডা. হরষিত কুমার পাল। পরিচালনা করেন (আইকিউএসি)-এর অতিরিক্ত পরিচালক ডা. তারিক রেজা আলী। দিনব্যাপী এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪৬ জন শিক্ষক অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অজুহাত

১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ