Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কোরআন সুন্নাহর সঠিক দর্শনই জঙ্গিবাদ থেকে মুক্তি সম্ভব : আল্লামা নূরী

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আনজুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা আবুল কাশেম নূরী বলেছেন, কোরআন-সুন্নাহর সঠিক দর্শন সঠিকভাবে জনসম্মুখে তুলে ধরলেই জঙ্গিবাদ থেকে মুক্তি পাওয়া সম্ভব। আজকে কোরআন-সুন্নাহর যথার্থ চর্চা না হওয়া ও অপব্যাখ্যার কারণেই জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। গত শনিবার আনজুমানে রজভীয়া নূরীয়া বৃহত্তর চট্টগ্রাম জেলার উদ্যোগে লালদীঘি মাঠে আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে মুখ্য মুফাস্সিরের বক্তব্যে তিনি একথা বলেন।
আনজুমানের দক্ষিণ জেলা সভাপতি অধ্যক্ষ আল্লামা শাহ খলিলুর রহমান নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত তাফসির মাহফিলে উদ্বোধনী বক্তব্য রাখেন বারীয়া দরবারের সাজ্জাদানশীন মাওলানা সৈয়দ বদরুদ্দোজা বারী। প্রধান অতিথি ছিলেন পীরে তরিকত আল্লামা সৈয়দ নুরুল মুনাওয়ার। কোরআন মজিদের তফসির পেশ করেন ড. আল্লামা সৈয়দ এরশাদ আহমদ আল বোখারী, অধ্যাপক আল্লামা কাজী ইউনুছ রজভী, আল্লামা আবুল হাসান মুহাম্মদ ওমাইর রজভী।
সচিব ওমর ফারুক ও শায়ের মাছুমুর রশীদ কাদেরীর সঞ্চালনায় মাহফিলে অতিথি ছিলেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সৈয়দ মুহাম্মদ সেলিম, সংগঠনের কাতার শাখার সভাপতি ফোরকান রেজা, ইসলামী ফ্রন্ট মহানগর উত্তর সভাপতি নাঈমুল ইসলাম, অধ্যক্ষ আবদুল গফুর আনোয়ারী, মাওলানা ফেরদৌসুল আলম আলকাদেরী, মাহফুজুল হক আলকাদেরী, ফজলুল করিম তালুকদার, মাওলানা এনাম রেজা, আল্লামা আবুল কালাম আজাদ, আলমগীর ইসলাম বঈদী, মাওলানা আবদুল কাদের রজভী, যুবনেতা হাবিবুল মোস্তফা ছিদ্দিকী, জহির সওদাগর, ডা. নোমান, জহির উদ্দিন তুহিন, যুবনেতা মুহাম্মদ এনাম, নাছির উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরআন

২৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ