Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটিয়ায় শৈশব বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠানে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ¦ ওমর ফারুক চৌধুরী তার শৈশবের বিদ্যাপীঠ পটিয়া আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় পুনর্মিলনী ও প্রকাশনা উৎসবে গতকাল (শনিবার) অনুষ্ঠানে অংশগ্রহণ করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, নেতৃত্বের জন্য নেতাকে নিজের সফলতা খুঁজে বেড়ালে চলবে না, তার কর্মীদের সফলতাও সৃষ্টি করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, একজন ছাত্র কীভাবে বিদ্যালয়ে প্রথম হলো এ বিষয়টি অন্যরা খেয়াল করলে পিছনে পড়া থাকা শিক্ষার্থীরাও সামনের দিকে এগিয়ে আসতে পারে। পড়াশোনার ব্যাপারে যাদের অধ্যবসায় নেই, তারা জীবনে সফলতা লাভ করতে পারে না। বাংলাদেশ সমৃদ্ধির একটি দেশ। এদেশের সামান্য গবাদিপশুর হাড়গোড় পর্যন্ত বিদেশে রপ্তানি হয়ে থাকে। সেরকম একটি উন্নতিশীল দেশ পিছিয়ে থাকতে পারে না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই চিন্তাধারাকে লক্ষ্য রেখে বিগত ৮ বছরে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। প্রধানন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য উদ্দেশ্যকে অনুকরণ করে পড়ালেখার প্রতি দক্ষতা অর্জন করার জন্য তিনি শিক্ষার্থীদের আহবান জানান।
গতকাল (শনিবার) পটিয়া আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের বিগত ২০১৩ সালের শতবর্ষ পূর্ণ উপলক্ষে আয়োজিত স্মরণিকা প্রকাশনা উৎসব ও প্রবীণ ও নবীন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক বাংলাদেশ যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলম। উদ্বোধক ছিলেন পটিয়ার সংসদ সদস্য আলহাজ¦ সামশুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও শতবর্ষ উদযাপন পরিষদের চেয়ারম্যান মো: সোলায়মান, পটিয়া পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ, সিডিএ বোর্ড সদস্য আ ম ম টিপু সুলতান চৌধুরী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা ছগীর মোহাম্মদ, ড. এটিএম রফিকুল হক, এসএমএকে জাহাঙ্গীর, শহীদুল ইসলাম সাদা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ