Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হোলি উৎসবের ঘটনা ধর্মীয় সন্ত্রাস মাওলানা নজীর আহমদের ইন্তেকালে পীর সাহেব চরমোনাইর শোক

| প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নোয়াখালী জেলার শায়খুল হাদীস ও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও নোয়াখালী জেলার সাবেক সভাপতি মাওলানা নজির আহমদের ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ ও ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন। গতকাল এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, তিনি দ্বীনের বহুমুখি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। আলাহ তায়ালা তাঁকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন আমীন।
মহাসচিব, অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ
হিন্দুদের হোলি উৎসবে মুসলিম নারীদের চেহারায় জোর করে রঙ মাখিয়ে দেয়ার ঘটনাকে কোনভাবেই হালকা করে দেখার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, হোলি উৎসব হিন্দু ধর্মালম্বীদের নিজস্ব ধর্মীয় উৎসব। এ উৎসবে রাস্তা ঘাটে মুসলিম নারী পুরুষসহ হিজাবদারী নারীদের জোর করে রঙ মাখানো হয়েছে। এটা ধর্মীয় উৎসবের নামে ধর্মীয় সন্ত্রাস। মুসলমানরা সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে মুসলমানদের ধর্মীয় কোনো উৎসবে অন্য স¤প্রদায়কে শরীক করে না এবং করার কোনো বিধানও নেই। হোলি উৎসবের নামে যারা রঙ মাখিয়ে তাদের সাংস্কৃতির সাথে এদেশের মুসলিম তরুণ-তরুণীদেরকে বেলেলাপনা ও বেহায়াপনায় বাধ্য করে তারা এদেশকে হিন্দুয়ানী রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত করছে। ৯৫ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশে তা কোনো ভাবেই সহ্য করা যায় না। যারা জোর করে মুসলিম নারীদের রঙ মাখিয়েছে তাদের সনাক্ত করে উপযুক্ত শাস্তি দিতে হবে। যাতে করে এ ধরনের অরুচিপূর্ণ কর্মকান্ড পরিচালনা করার সাহস না করতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ