Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চিকিৎসকের অপসারণ চেয়ে সেবিকাদের বিক্ষোভ

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের কনসালটেন্ট (গাইনি) ডা. ফৌজিয়া আখতার এক সেবিকাকে থাপ্পড় মারায় তার অপসারণ চেয়ে বিক্ষোভ করেছে নার্সিং ইনস্টিটিউটের সেবিকারা। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত হাসপাতাল চত্বরে বিক্ষোভ করেন কয়েকশ’ সেবিকা। এ সময় অপারেশন থিয়েটারসহ হাসপাতালের বিভিন্ন বিভাগের কার্যক্রম অচল হয়ে পড়ে। আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, বুধবার সদর হাসপাতালের চিকিৎসক ফৌজিয়া আখতার শিক্ষার্থী সেবিকা তানজিনা আক্তার আপা বলে সম্বোধন করে। এতে ওই চিকিৎসক ক্ষিপ্ত হয়ে তাকে চড় মারেন। ঘটনার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার সকালে তারা কর্মবিরতি পালন করে। এতে হাসপাতালের বিভিন্ন বিভাগের কার্যক্রম ভেঙে পড়ে। অচল হয়ে পড়ে হাসপাতালের সকল কর্মকান্ড। দুপুর সাড়ে ১১টা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টা সদর হাসপাতালে রোগীদের স্বাস্থ্য সেবা প্রদানসহ সব ধরনের কর্মকান্ড ব্যাহত হয়। ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটের উপ-তত্ত্ববধায়ক কোহিনুর বেগম জানান, সকালে তুচ্ছ ঘটনায় জেলা সদর হাসপাতালের কনসালটেন্ট (গাইনি) ডা. ফৌজিয়া আখতার নার্সিং ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্রী তানজিনা আক্তারকে থাপ্পড় মারেন। এ ঘটনায় বিক্ষুব্ধ সেবিকারা ডা. ফৌজিয়া আখতারের অপসারণ চেয়ে হাসপাতালের বিক্ষোভ মিছিল করে হাসপাতালের তত্ত্ববধায়কের কাছে লিখিত অভিযোগ দেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের তত্ত্ববধায়ক মো. শওকত হোসেন জানান, দু’জনের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে উভয় পক্ষকে নিয়ে আলোচনায় বসে বিষয়টি মীমাংসা করে দেয়া হয়েছে। ডা. ফৌজিয়া ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন বলে জানান তিনি।



 

Show all comments
  • Mithun ১৭ এপ্রিল, ২০১৭, ১১:৩৯ এএম says : 0
    আমার একটা নিউস বাংলাদেশে দিবেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ