Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরের এসপি মাদ্রাসায় কোন জঙ্গি নাই

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কাপাসিয়া থেকে শামসুল হুদা লিটন : গাজীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ‘মাদরাসায় কোন জঙ্গি নেই। এক সময় বলা হতো জঙ্গিরা মাদ্রাসায় পড়ে। হলি আর্টিজেনের নয় জন জঙ্গির কেউই মাদরাসায় পড়েনি। মাদরাসায় জঙ্গি আছে, এ কথা আজ মিথ্যা প্রমাণিত হয়েছে। তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে গাজীপুরের কাপাসিয়ার তরগাঁও মাদরাসা ফয়যুল আবরার প্রাঙ্গণে তানযীমুল মাদারিসিল কওমিয়্যাহ মাদরাসা সমুহের উদ্যোগে কৃতি ছাত্রদের বৃত্তি প্রদান, পুরস্কার বিতরণ, ‘মাদকাসক্ত নিরাময় ও নিয়ন্ত্রণে উলামায়ে কেরামের ভুমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, আলেম ওলামারা আমাদের প্রিয় মানুষ, পবিত্র মানুষ ও শ্রদ্ধার পাত্র। মাদরাসায় যারা পড়ে , তাদের মধ্যে সহনশীলতা, উদারতা ও ত্যাগের মানুসিকতা রয়েছে। একমাত্র আলেম ওলামরাই পারে, এদেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূল করতে। ইসলাম শান্তির ধর্ম, বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.) এসেছিলেন, বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করতে। সারা পৃথিবীর মানুষ ব্যাপক ভাবে আজ ইসলামের দিকে দীক্ষিত হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রসহ ইসলামবিরোধী শক্তি আজ ষড়যন্ত্রমূলক ভাবে পবিত্র ধর্ম ইসলামকে জঙ্গি ধর্ম হিসাবে প্রমাণ করতে উঠে পড়ে লেগেছে। তারা ইসলামের নবজাগরণকে ধ্বংস করতে চায়। দীনি শিক্ষার মাধ্যমে মাদক ও অপরাধ দমন করা সম্ভব। বাংলাদেশ কোন আইএস নেই, কোন জঙ্গি নেই। এসব কিছু বিদেশি ও তাদের এজেন্টদের ষড়যন্ত্র।
কাপাসিয়া তানযীমুল মাদারিসিল কওমিয়্যাহ চেয়ারম্যান অধ্যক্ষ মুহাম্মাদ মিজানুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ খন্দকার আজিজুর রহমান পেরা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক, বিবি হারেছা বেগম দাতব্য সংস্থার চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুহাম্মাদ মতিউল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ