Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কমিউনিটি ক্লিনিকের ওষুধ সখিপুর হাসপাতালের বহিঃবিভাগ থেকে বিতরণের অভিযোগ

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সখিপুর উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের সখিপুর উপজেলার ৩৭টি কমিউনিটি ক্লিনিকের ২৯ প্রকারের ওষুধ সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃবিভাগ থেকে বিতরণের অভিযোগ পাওয়া গেছে। সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, প্রতিদিন হাসপাতালের স্টোরকিপার রেজাউল করিম কমিউনিটি ক্লিনিকের নামে বরাদ্দকৃত সিল সংবলিত প্যারাসিটামল, এন্টাসিট, ওআরএস, কট্রিম, ভিটামিন বি-কমপ্লেক্সসহ ২৯ প্রকারের কমিউনিটি ক্লিনিকের ওষুধ হাসপাতালের বহিঃবিভাগ থেকে দেয়া হচ্ছে। বর্তমান সরকার স্বাস্থ্যসেবা দোরগোড়ায় পৌঁছানোর জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়। এই কমিউনিটি ক্লিনিকের ওষুধ স্বল্পতা সত্তেও গ্রামের অসহায়, দরিদ্র রোগীদের বঞ্চিত করে কমিউনিটি ক্লিনিকের ওষুধ সখিপুর হাসপাতালের বহিঃবিভাগ থেকে দেয়া হচ্ছে।
এ বিষয়ে সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোরকিপার রেজাউল করিম বলেন, কমিউনিটি ক্লিনিকের কিছু ওষুধ হাসপাতালের বহিঃবিভাগে দেয়া হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ বিতরণ না করায় পরবর্তীতে আর দেয়া হয়নি। এ ব্যাপারে সখিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাফিউল করিম খান বলেন, কমিউনিটি ক্লিনিকের ওষুধ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃবিভাগে দেয়া নিয়ম বহির্ভূত, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য, কমিউনিটি ক্লিনিকের ওষুধ কমিউনিটি গ্রুপের উপস্থিতিতে ওষুধের কীট খোলার নিয়ম, অথচ নিয়ম-কানুন ব্যতিরেকে প্রতিনিয়ত সখিপুর হাসপাতালের বহিঃবিভাগ থেকে ওষুধ বিতরণ করা হচ্ছে।



 

Show all comments
  • হোছাইন মোহাম্মদ ফরহাদ ১৯ মার্চ, ২০১৭, ৬:০২ এএম says : 0
    এখানে অনিয়মের কিছু নেই। বাংলাদেশের সব উপজেলা হাস্পাতালে কমুনিটি ক্লিনিকের ওষুধ সরবরাহ করা হয়। এব ং ১০ থেকে ১২ টি কারটুন বেশি দেয়া হয়। এলাকাভেদে অনেক ক ক্লিনিকে অনেক ওষুধ কম খরচ হয় এবং তা মেয়াদুত্তিরনের ৪ / ৫ মাস আগে উপজেলা হাস্পাতালে ফেরত দেয়া হয় এবং তা উপজেলা হাস্পাতালের রোগীদের সরব্রাহ করা হয়। এই ব্যাপারে স ং শ্লিষ্ট উপ্র মহ্ল অবগত আছেন এব ং নিয়ম আছে। আমি একজন কমিউনিটি ক্লিনিকের করমচারী
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ