Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু নিহত

৫ আগ্নেয়াস্ত্র ও বিপুল গোলাবারুদ উদ্ধার

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের শুকপাড়া চর এলাকায় র‌্যাবের-৮ এর সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু সামসু বাহিনীর সদস্য বেল্লাল মীর ওরফে কানা বেল্লাল (৩৫) নিহত হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় র‌্যাব সদস্যরা ৫ আগ্নেয়াস্ত্র ও বিপুল গোলাবারুদ উদ্ধার করেছে ।
র‌্যাব-৮ উপ-অধিনায়ক মেজর আদনান কবীর জানান, র‌্যাব অধিনায়ক লে. কর্নেল মো: আনোয়ার উজ জামানের নেতৃত্বে র‌্যাবের একটি দল সুন্দরবনের শুকপাড়া এলাকায় অভিযানে গেলে বনদস্যু সামসু বাহিনীর সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালালে র‌্যাবও পাল্টা গুলি বর্ষণ করে। এ সময় উভয়পক্ষে আধা ঘণ্টাব্যাপী গুলি বিনিময় হয়। এক পর্যায়ে দস্যুরা বনের গহীনে পালিয়ে যায়। পওে বনের মধ্যে তল্লাশি চালিয়ে দস্যু বেল্লালের লাশ পাওয়া যায়। এ সময় ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা ১টি বিদেশি দোনলা বন্দুক, ২টি বিদেশি এক নলা বন্দুক, ১টি এলজি, ১টি বিদেশি কাটা রাইফেল, ৭৭ রাউন্ড গোলাবারুদ, ৪টি রাম দা, ৪টি টর্চ লাইট, ২ মোবাইল সেট, ১টি সোলার প্যানেলসহ বিভিন্ন মালামাল উদ্ধার করে। নিহত বনদস্যুর বাড়ি শরণখোলা উপজেলায়। তবে তার নির্দিষ্ট ঠিকানা র‌্যাব জানাতে পারেনি । শরণখোলা থানার অফিসার ইনচার্জ আ: জলিল জানান, র‌্যাবের একটি টিম দুপুর ২টায় নিহত বনদস্যুর লাশসহ উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র গোলাবারুদ থানায় হস্তান্তর এবং ডিএডি আবুল হাসান বাদী হয়ে একটি মামলা করেছেন ।
সম্প্রতি বনদস্যু বাহিনী প্রধান সামসু র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত হলেও তার অন্যান্য সহযোগীদের দস্যুবৃত্তি অব্যাহত ছিল। তারা জেলেদের জিম্মি করে টাকা পয়সা আদায় করত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পূর্ব

২৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ