Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বদলগাছীতে বিএমডিএ এর উদ্যোগে উন্নতমানের মুগ ও তিল বীজ বিতরণ

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : নওগাঁর বদলগাছীতে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট কর্তৃক বদলগাছী ও মহাদেবপুর উপজেলার কৃষকদের মাঝে বিনামূল্যে সরবরাহকরণের লক্ষ্যে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ বদলগাছী জোন (বিএমডিএ)-এর উদ্যোগে দুই উপজেলার কৃষকদের মাঝে উন্নতমানের মুগ ও তিল বীজ বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে সম্প্রতি উপজেলা কৃষি স্মপ্রসারণ অধিদপ্তরের কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বিএমডিএর নওগাঁ জেলা রিজিয়ন ১-এর নির্বাহী প্রকৌশলী মোঃ শরিফুল হক-এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও (সাবেক এমপি) ড. মো: আকরাম হোসেন চৌধুরী।
দুই উপজেলার কৃষকদের এ চাষের উপকারিতা কি এর উপর পরামর্শ প্রদান করেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট-এর মহাপরিচালক ড. মো: শমসের আলী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বদলগাছী উপজেলা চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমী চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার হুসাইন শওকত, বিএমডিএ কৃষক পর্যায়ে উন্নতমানের বীজ উৎপাদন প্রকল্পের পরিচালক এটিএম রফিকুল ইসলাম, নওগাঁ জেলা কৃষি স্মপ্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সত্যব্রত সাহা ও উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক আবু খালেদ বুলু।
আলোচনা সভা শেষে বদলগাছী উপজেলার ৮ ইউনিয়নের ১২৭ জন কৃষকদের মাঝে মুগ ও তিল বীজ বিতরণ করা হয়। এর মধ্যে ৪৭ জনকে মুগ বীজ জনপ্রতি ৩ কেজি এবং ৮০ জনের মাঝে তিল বীজ জনপ্রতি ১ কেজি করে বিতরণ করা হয়। এ অনুষ্ঠানের মধ্যে দিয়ে মহাদেবপুর উপজেলায় ২০০ জন কৃষক এর মাঝে মুগ ও তিল বীজ বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ