Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিপিএল প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশের ৪

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্লেয়ার্স ড্রাফটে মোট ২৫৮ জন ক্রিকেটারের মধ্যে জায়গা পেয়েছেন বাংলাদেশের চার জন। তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয় ও তাসকিন আহমেদদের মধ্যে একমাত্র তামীমেরই অভিজ্ঞতা রয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার। ২০১৩ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের প্রথম আসরে সেন্ট লুসিয়া জুকসের হয়ে মাঠ মাতিয়েছিলেন এ বাঁহাতি ড্যাশিং ওপেনার।
অন্যদিকে মাহমুদউল্লাহ রিয়াদ সম্প্রতি দারুণ পারফরম্যান্স করেছেন পাকিস্তান সুপার লিগে। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে অলরাউন্ডিং নৈপুণ্য প্রদর্শন করেছেন তিনি। আইপিএলের নিলামেও নাম ছিল তার। তবে অবিক্রিত ছিলেন রিয়াদ। উইকেট রক্ষক-ব্যাটসম্যান এনামুল হক বিজয় ও ডানহাতি পেসার তাসকিন আহমেদ দেশের বাইরে এখনো কোনো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট খেলেননি। গত আসরে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলেছিলেন সাকিব আল হাসান। জ্যামাইকা তালাহওয়াসের হয়ে মাঠ মাতিয়েছিলেন সাকিব। এবারো জ্যামাইকার জার্সিতে দেখা যাবে সাকিবকে।
সব টেস্ট খেলুড়ে দেশের ক্রিকেটাররাই রয়েছে ড্রাফটে। বাইরের দেশের ক্রিকেটারের মধ্যে সর্বোচ্চ ৪৬ জন ক্রিকেটার রয়েছে পাকিস্তানের। রয়েছে আফগানিস্তান ও আয়ারল্যান্ডের ক্রিকেটারদের নামও। ১০ মার্চ বাংলাদেশ সময় রাত আটটায় অনুষ্ঠিত হবে এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ