Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

হবিগঞ্জ জেলা সংবাদাতা : হবিগঞ্জের বাহুবলে দুই ভাইকে জবাই করে হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রোববার বিকেল ৪টায় হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মাহফরোজা পারভীন এ রায় ঘোষণা করেন। রায়ে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
দন্ডপ্রাপ্তরা হলো বাহুবল উপজেলার যশপাল গ্রামের আবদুস সামাদের ছেলে আবদুল আলী, মারফত আলীর ছেলে সায়েদ আলী ও অবদুুল মালেকের ছেলে আরজু মিয়া।
নিহত দুই শিশু হলো বাহুবল উপজেলার যশপাল গ্রামের ছিদ্দিক আলীর পুত্র নুরুজ আলী (১০) ও তার বড় ভাই আহাদ আলী (১২)।
মামলার বিবরণে জানা যায়, পারিবারিক বিরোধকে কেন্দ্র করে ২০০৮ সালের ১৮ আগস্ট বিকেলে আসামিরা বাহুবল উপজেলার যশপাল গ্রামের ছিদ্দিক আলীর ছেলে নুরুজ আলী ও তার বড় ভাই আহাদ আলীকে পাশের একটি গ্রামে বিয়ে বাড়িতে নিয়ে যাওয়ার কথা বলে বাড়ি থেকে নিয়ে যায়। পরে তাদেরকে একই এলাকার তিতারকোণায় নিয়ে ধান ক্ষেতে কাস্তে দিয়ে জবাই করে হত্যা করে। পরদিন তাদের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ছিদ্দিক আলী বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ অভিযোগপত্র দাখিল করে। আদালত ১৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাহফুজা পারভিন আসামি আবদুল আলীর উপস্থিতিতে রায় ঘোষণা করেন। অন্য দুই আসামি পলাতক রয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল আহাদ ফারুক রায়ে সন্তোষ প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হবিগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ