Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গারাংগিয়া মাদ্রাসার তিন দিনব্যাপী মাহফিল সম্পন্ন

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দক্ষিণ চট্টলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার তিন দিনব্যাপী ৯৮তম বার্ষিক সভা, ঈদে মিলাদুন্নবী ও সীরতুন্নবী (সা.) মাহফিল এবং হযরত বড় হুজুর ও ছোট হুজুর (রহ.)’র ঈছালে সওয়াব মাহফিল গতকাল (শনিবার) বাদ ফজর আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে। দেশ-জাতি ও মুসলিম মিল্লাতের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন পীর সাহেব গারাংগিয়া ও গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হযরত শাহ মাওলানা মুহাম্মদ আন্ওয়ারুল হক সিদ্দিকী। মাহফিলে বরেণ্য ওলামা-মাশায়েখ, ইসলামী চিন্তাবিদ, উচ্চপদস্থ সরকারি কর্তকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।
আখেরি মোনাজাতের পূর্বে হেদায়াতি বক্তব্যে পীর সাহেব গারাংগিয়া বলেন, দরবারে আলিয়া গারাংগিয়ার কর্ণধার হযরত শাহ মাওলানা আব্দুল মজিদ (বড় হুজুর) (রহ.)’র অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের বিনিময়ে ১৯২০ সালে অত্র মাদ্রাসা প্রতিষ্ঠিত হয় এবং এটি আধ্যাত্মিকতার সূতিকাগারে পরিণত হয়।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ