Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাবিতে ৩৯ ব্যাচের র‌্যাগ উৎসব শুরু

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : পড়াশুনা শেষ। ছেড়ে দিতে হবে প্রাণের ক্যাম্পাস। বিশ^বিদ্যালয় জীবনের সর্বশেষ অনুষ্ঠান শিক্ষা সমাপনী ‘র‌্যাগ’ উৎসব। আর সে র‌্যাগ উৎসব পালন করছে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে (জাবি) ৩৯তম ব্যাচের শিক্ষার্থীরা। বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে চার দিনব্যাপী এ শিক্ষা সমাপনী উৎসব গতকাল (শুক্রবার) ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম সকাল ১১টার দিকে উদ্বোধন করেন। এ উৎসব চলবে ২৭ ফেব্রæয়ারি সোমবার পর্যন্ত।
উদ্বোধন শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ^বিদ্যালয় গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে পরিবহন চত্বরে গিয়ে শেষ হয়। এরপর শুরু হয় রং উৎসব। তারপর সন্ধ্যায় মুক্তমঞ্চে বাউল সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
উৎসবের দ্বিতীয় দিন আজ (শনিবার) থাকছে বৃক্ষরোপণ কর্মসূচি, র‌্যাগ আড্ডা, ফানুস উৎসব, সাংস্কৃতিক সন্ধ্যা এবং কনসার্ট। তৃতীয়দিন রোববার থাকছে ফটোসেশন, ঘুড়ি উৎসব, মেহেদি উৎসব, খেলাধুলা (ফুটবল ও ক্রিকেট) এবং সন্ধ্যা কনসার্ট।
অনুষ্ঠানের শেষ দিন থাকছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ৩৯ ব্যাচের শিক্ষার্থীদের জন্য ডিনার। একই সঙ্গে রয়েছে ডিজে পার্টির আয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

২১ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ