Inqilab Logo

শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ১৭ অগ্রহায়ণ ১৪৩০, ১৭ জমাদিউল আউয়াল ১৪৪৫ হিজরী

জাবি শিক্ষক সমিতির নির্বাচন: চার পদে বিএনপিপন্থী শিক্ষকদের জয়

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৯:১৯ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে চার’টি পদে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্রার্থী নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে, সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মাদ শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে প্রাণরসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন এবং সদস্য পদে ভ‚গোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক রেজাউল রকিব জয়লাভ করেন।

বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক ড.অনিরুদ্ধ কাহালি ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ টি পদে আওয়ামী লীগ সমর্থিত উপাচার্যপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদে’র প্রার্থীরা জয়লাভ করেছে। সভাপতি পদে গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ফরিদ আহমদ এবং সাধারণ সম্পাদক পদে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি'র (আইআইটি) অধ্যাপক এম শামীম কায়সার নির্বাচিত হয়েছেন।

এছাড়া, বাকী ন’টি সদস্য পদে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদে’র প্রার্থী গণিত বিভাগের অধ্যাপক সাব্বির আলম, ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, বাংলা বিভাগের অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মাদ তরিকুল ইসলাম, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন, ভ‚গোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মিজানুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক সুবর্ণা কর্মকার, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক-উর রহমান এবং প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা নির্বাচিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

২১ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ