Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজিব গান্ধী ফের ৫ দিনের রিমান্ডে

হলি আর্টিসানে হামলাকারী

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, বগুড়া থেকে : ঢাকার হলি আর্টিজান বেকারীতে হামলার ঘটনার মূল পরিকল্পনাকারী জাহাঙ্গীর আলম ওরফে রাজিব ওরফে গান্ধি ওরফে সুবাস ওরফে শান্ত ওরফে টাইগার ওরফে আদিল ওরফে জাহিদ (৩২) গতকাল (সোমবার) বগুড়ার শিবগঞ্জ থানায় দায়েরকৃত সন্ত্রাস দমন ও বিস্ফোরক দ্রব্যের একটি মামলায় সাত দিনের রিমান্ড শেষে পুনরায় পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রাজু কামাল জানান, ২০১৬ সালের ১৩ জুন গভীর রাতে উপজেলার ভায়েরপুকুর এলাকায় জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীর নেতৃত্বে জেএমবি সদস্যরা নাশকতামূলক তৎপরতা চালানোর জন্য গোপন বৈঠকে মিলিত হয়। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালাতে গেলে রাজীব গান্ধী পালিয়ে গেলেও তার সহযোগীরা ধরা পড়ে। ওই ঘটনায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়। তদন্তকালে গ্রেফতারকৃত ৯ আসামী গোপন সভায় রাজীব গান্ধীর উপস্থিতির কথা স্বীকার করে। একই মামলা আরো গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটনের জন্য সাত দিনের রিমান্ড শেষে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-০২-এর বিচারক কামরুজ্জামানের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে ২০১৬ সালের ৪ এপ্রিল রাতে শেরপুর উপজেলার জুয়ানপুর কুটির ভিটা গ্রামের একটি ভাড়া বাড়িতে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণ ঘটে। এতে জেএমবির দুই সদস্য নিহত হয়। ওই মামলায় বিজ্ঞ আদালতের নির্দেশে সাত দিনের রিমান্ড শেষে রাজিব গান্ধীকে আদালতে হাজির করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ