Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটিয়ায় মধ্যরাতে ব্যবসায়ীর বাড়িতে ১০ রাউন্ড গুলি

নিরাপত্তাহীনতায় ভুগছে ১০ পরিবার

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নের শেখ মোহাম্মদ পাড়া গ্রামে গত শনিবার রাতে নুর মোহাম্মদ আজাদ নামে এক ব্যবসায়ীর বাড়িতে গুলি চালিয়ে ত্রাস সৃষ্টি করার অভিযোগ পাওয়া গেছে। সন্ত্রাসীরা রাত সাড়ে ৮টায় নুর মোহাম্মদকে গুলি করার হুমকি দেয়। পরে তার বাড়িতে গিয়ে তাকে হত্যা করার জন্য চেষ্টা করে না পেয়ে সন্ত্রাসীরা প্রায় ১০ রাউন্ড গুলি চালায় বলে নুর মোহাম্মদের অভিযোগ। এ ঘটনায় নুর মোহাম্মদের চাচাতো বোন ভীত-সন্ত্রস্ত হয়ে জ্ঞান হারায় এবং মুনতাহিন ও সাইমা সুলতানা ইদু নামের ২ এসএসসি পরীক্ষার্থী গতকাল রবিবার অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি। তাদের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় নুর মোহাম্মদ আজাদ বাদী হয়ে গতকাল (রবিবার) পটিয়া থানায় ৭ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, নুর মোহাম্মদ আজাদসহ তাদের পরিবারের প্রায় ১০ ব্যক্তি পটিয়া পৌর সদরে ব্যবসা-বাণিজ্যের সাথে জড়িত রয়েছে। বিগত ইউপি নির্বাচনে তাদের পরিবার জাহাঙ্গীর মেম্বারের সাথে কাজ না করায় বিরোধ সৃষ্টি হয়। এ নিয়ে উভয়ের মধ্যে দ্ব›দ্ব চলে আসছিল। গত শনিবার রাত ৮টায় নুর মোহাম্মদ বাড়ি ফেরার পথে শ্রীমাই ব্রিজের সন্নিকটে পৌঁছলে মোটর সাইকেলবাহী জাহাঙ্গীরের অনুসারী বোরহান উদ্দিন নাছির নামের একজন নুর মোহাম্মদকে হত্যার হুমকি দেয়। এরপর রাত ১১টায় ২০/২৫ জনের একটি সন্ত্রাসী দল প্রথমে আবু তাহেরের বাড়িতে হানা দেয়। সেখানে তার ঘরে ভাংচুর চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করে। এসময় তাহেরের দৃষ্টি প্রতিবন্ধী কন্যা তছলিমা আকতারকে মারধর করে ও কাপড়-চোপড় ছিঁড়ে ফেলে। পরে নুর মোহাম্মদের পাকা ঘরের চারদিকে ঘিরে নুর মোহাম্মদকে হত্যার জন্য খুঁজতে থাকে। এসময় নুর মোহাম্মদ তার বাড়ির দু-তলায় আত্মগোপন করে। তাকে না পেয়ে সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি চালায়। তাদের পরিবারের একজন পটিয়া থানায় মোবাইল ফোনে জানালে থানার এস আই কুতুব উদ্দিন একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। গতকাল রবিবার সকাল ১১টায় পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ