Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ভিন্ন নামে নতুন বিভাগ প্রতিষ্ঠা বৃহত্তর কুমিল্লাবাসী মানবে না ড. মোশাররফ

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ভিন্ন নামে নতুন বিভাগ প্রতিষ্ঠা করা হলে বৃহত্তর কুমিল্লাবাসী তা কিছুতেই মানবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, দেশের সুবিখ্যাত জেলা কুমিল্লা। কুমিল্লা নামটির সাথে জড়িয়ে আছে এ অঞ্চলের শত বছরের গৌরবোজ্জ্বল ইতিহাস, ঐতিহ্য ও কৃষ্টি। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত কুমিল্লা। এখানে অতি পুরনো শিক্ষা বোর্ড, মেডিক্যাল কলেজ, বিশ্ববিদ্যালয়, বিমানবন্দর সবই কুমিল্লা নামে পরিচিত। কুমিল্লা নাম বাদ দিয়ে নতুন বিভাগ ময়নামতি ইউনিয়নের নামে নামকরণ করা হলে বৃহত্তর কুমিল্লাবাসী তা কিছুতেই মেনে নেবে না।
ড. মোশাররফ আজ শনিবার কুমিল্লার ইলিয়টগঞ্জে ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজ মাঠে তার নিজ নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের ১৫তম বর্ষপূর্তির আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। তিনি বলেন, প্রেসিডেন্ট গঠিত সার্চ কমিটি এবং নতুন নির্বাচন কমিশন জনগণের প্রত্যাশা পূরণ করতে পারেনি। এই কমিশন গতানুগতিক, কোনো নতুনত্ব নেই। নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার ছাড়া দেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। এই সহায়ক সরকার গঠনের জন্য সকল রাজনৈতিক দলের সাথে অবিলম্বে আলোচনা প্রয়োজন।
এ জন্য সরকারকে উদ্যোগী ভূমিকা নিতে হবে। ড. মোশাররফ বলেন, দেশে এখন রাজনীতি ও গণতন্ত্র কিছুই নেই। সরকারের দুঃশাসন, ব্যর্থতা, অযোগ্যতা ও নির্লজ্জ দলীয়করণে সর্বক্ষেত্রে চরম সঙ্কটাপন্ন অবস্থা বিরাজ করছে। ড. মোশাররফ ছাত্র-ছাত্রীদের মাদকাসক্তি, নকল প্রবণতা ও জঙ্গিবাদসহ সকল সমাজবিরোধী অনৈতিক কর্মকান্ড পরিহার করার পরামর্শ দিয়ে বলেন, সুশিক্ষায় শিক্ষিত হয়ে তোমরা নিজেদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তোমরাই একদিন এই দেশকে সঠিক নেতৃত্ব দিয়ে মর্যাদাশীল উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত করবে। কলেজের অধ্যক্ষ মো: আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজ গভর্নিং বডির সভাপতি ড. মো: নুরুল আমিন ও ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজ গভর্নিং বডির সভাপতি ড. খন্দকার মারুফ হোসেন। অন্যদের মধ্যে বক্তৃতা করেন গৌরীপুর বিলকিস মোশাররফ গার্লস হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মো: আবুল হাসেম, ফাউন্ডেশনের উদ্যোক্তা সদস্য দেলোয়ার হোসেন মিয়াজী ও আজীবন সদস্য ভিপি জাহাঙ্গীর আলম এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ