Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ সফর পিছিয়ে দিতে চায় অস্ট্রেলিয়া

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : টালবাহানা কম করেনি অস্ট্রেলিয়া। ২০১৫ সালের সেপ্টেম্বর-অক্টোবরে পূর্ব ঘোষিত বাংলাদেশ সফর নিরাপত্তার অজুহাতে বাতিল করে পরবর্তীতে আক্কেল গুড়–ম হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। গত বছর বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ এবং ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর পূর্ণ নিরাপত্তায় সম্পন্ন হলে এ বছরের আগস্ট-সেপ্টেম্বরে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরের প্রতিশ্রæতি বিসিবিকে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। শুধু তাই নয়, সফরে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে বাংলাদেশ সরকার এবং বিসিবির পক্ষ থেকে যে ধরনের নিরাপত্তা দেয়া হবে, তা সরেজমিন দেখে সফরের গ্রিন সিগন্যাল দিয়েছে তারা। তারপরও নুতন করে টালবাহানা শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরের প্রতিশ্রুতি দিয়ে এখন শুষ্ক মওশুমে এই সফরের জন্য বিসিবির কাছে সম্প্রতি অনুরোধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমন তথ্য দিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ‘অস্ট্রেলিয়া চাচ্ছে শুকনো মৌসুমে খেলতে। অক্টোবর থেকে শুরু শুষ্ক মৌসুমে। কিন্তু অক্টোবর থেকে আমাদের কোন ফাঁকা স্লট নেই। অক্টোবরের দক্ষিণ আফ্রিকা সফর করবে বাংলাদেশ দল। জুলাইয়ে পাকিস্তান ক্রিকেট দলের বাংলাদেশ সফর করার কথা। আগস্ট-সেপ্টেম্বরে ফাঁকা যে সøট আছে, আমরা ওটাই ধরে রেখেছি। আমরা বলেছি, এই স্লট পরিবর্তন করা আমাদের পক্ষে সম্ভব নয়।’
শুষ্ক মৌসুমে বাংলাদেশ সফরের নুতন দাবি তুলে প্রকারান্তরে এই দ্বি-পাক্ষিক সফরটি অনিশ্চয়তায় ফেলতে চাইছে ক্রিকেট অস্ট্রেলিয়া। কারণ, চলমান এফটিপিতে এ বছরের অক্টোবর-নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর ছাড়াও আগামী বছরের জানুয়ারি-ফেব্রæয়ারিতে শ্রীলংকা ক্রিকেট দলের বাংলাদেশ সফর করার কথা। ২০১৮ সালের মার্চে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফর করার কথা বাংলাদেশ দলের। ডিসেম্বরে বাংলাদেশ ক্রিকেট দলের আন্তর্জাতিক সূচি না থাকলেও আগামী নভেম্বর থেকে জানুয়ারি এই তিন মাস হোমে ইংল্যান্ডের বিপক্ষে ৫ টেস্ট, ৫ ওয়ানডে এবং ৩ টি-২০ ম্যাচে ব্যস্ত থাকবে অস্ট্রেলিয়া। ২০১৮ সালের এপ্রিল-মে ছাড়া অন্য কোন ফাঁকা স্লট নেই বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার। এই সময়ে আইপিএলের আসর বসবে বলে অস্ট্রেলিয়া ক্রিকেট দল ওই সময়ে বাংলাদেশ সফরে তুলবে আপত্তি। সে কারণেই শুষ্ক মৌসুমে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের অনুরোধে ঢেকি গিলতে রাজি নয় বিসিবি।



 

Show all comments
  • রিপন ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১:১১ এএম says : 0
    কসটের জিবন লেবানয়ন।আমাদের প্রদান মন্তি কাছে একটা অনুরুদ। একটু লেবানয়নের দিেক তাকান বাংলাদেশের এমব্বাসি।জা কতা বলে।আমরা জেন লেবানয়ন এসে বুল হছে।একটু তাকান আমাদের দিকে।জেন পতি বছরে ছাফারা জেন দেয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ