Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুয়েটে আন্তর্জাতিক সম্মেলন সম্পন্ন

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের উদ্যোগে তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন সমাপ্ত হয়েছে। পর্যটন নগরী কক্সবাজারের একটি হোটেলে অনুষ্ঠিত সম্মেলনে বিভিন্ন সেক্টরের খ্যাতনামা শিক্ষাবিদ ও বিশেষজ্ঞগণ আলোচনায় অংশ নেন। এ সম্মেলনের মাধ্যমে বিজ্ঞানীদের সেতুবন্ধন জোরদার হবে বলে প্রত্যয় ব্যক্ত করা হয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, ইউজিসির প্রকল্প পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহান্ত, বুয়েটের ইইই বিভাগের অধ্যাপক ড. শেখ আনোয়ারুল ফাত্তাহ। বিদেশি অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য রাখেন নেদারল্যান্ডসের ইউনিভার্সিটি অব টুয়েন্টের অধ্যাপক এন্টন নিজহট।
অধ্যাপক আবদুল মান্নান বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোকে আরো বেশি আর্ন্তজাতিকীকরণ করা হচ্ছে। বাংলাদেশই এখন বিদেশি শিক্ষার্থীদের স্কলারশিপ দেবে। এখন বিশ্বায়নের সময়। পারস্পরিক বিনিময় বাড়িয়ে আমাদের আরো এগিয়ে যেতে হবে। ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, তথ্য-প্রযুক্তি খাতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা গৌরবময় অর্জন পেয়েছি। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সম্প্রতি অনুষ্ঠিত একনেক বৈঠকে চুয়েটের জন্য ৩২০ কোটি টাকার প্রকল্প অনুমোদন করা হয়েছে। যা এই প্রতিষ্ঠানকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ার পথে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখবে।
কনফারেন্সের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সামশুল আরেফিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টেকনিক্যাল কমিটির সেক্রেটারি অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুয়েট

৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ