Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুয়েটে আগেই ‘ঈদের ছুটি’ হল বন্ধ শিক্ষার্থীদের দুর্ভোগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কর্তৃপক্ষ নির্ধারিত সময় ১২ দিন এগিয়ে এনে ‘ঈদুল আজহার ছুটি’ এবং সেই সাথে ছাত্র-ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে। হঠাৎ ছুটি ঘোষণা দিয়ে তা গতকাল (মঙ্গলবার) থেকেই তা কার্যকর করা হয়েছে। চুয়েটে এ ছুটি থাকবে আগামী ২৭ আগস্ট পর্যন্ত। ছাত্রদের গতকালই বিকাল ৫টা এবং ছাত্রীদের আজ (বুধবার) সকাল ১০টার মধ্যেই হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। ছুটির সময়ে নির্ধারিত স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির পরীক্ষাসমূহ পরে নেয়া হবে।
কর্তৃপক্ষ সূত্র আরও জানায়, বিশ্ববিদ্যালয়ের ভিসির সভাপতিত্বে ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টারসমূহের চেয়ারম্যান, হলসমূহের প্রভোস্ট ও রেজিস্ট্রারের সমন্বয়ে গতকাল অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম সাংবাদিকদের জানান, চলমান ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে নির্ধারিত সময়ের আগেই ঈদুল আজহার ছুটি ঘোষণা করা হয়েছে।
এদিকে অকস্মাৎ চুয়েটে ছুটি ও হলত্যাগের ঘোষণায় বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল ছাড়াও দেশের দূর-দূরান্তে ছাত্র-ছাত্রীরা নিজেদের বাড়িঘরে যাওয়া, বাস-ট্রেনের টিকেট সংগ্রহ নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন বলে জানান বেশ কয়েকজন শিক্ষার্থী। তাছাড়া হল ছেড়ে শহরে আসতে গিয়ে যানবাহন পেতে তারা ভোগান্তিতে পড়েন। গতকাল বাস কাউন্টার ও রেল স্টেশনে এসে টিকেট না পেয়ে হতাশ হয়ে ফিরে গেছেন অনেক শিক্ষার্থী। ঢাকাসহ দেশের বিভিন্ন গন্তব্যের টিকেট না পাওয়া পর্যন্ত অনেকে চট্টগ্রাম নগরীতে আত্মীয়-পরিজন কিংবা বন্ধু-বান্ধবের বাসায় আপাতত ঠাঁই নেবেন বলেও তারা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুয়েট

৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ