Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খুলনা আলিয়া কামিল মাদরাসায় অচিরেই মাস্টার্স কোর্স চালু হচ্ছে

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা আলিয়া কামিল মাদরাসার অনার্স শ্রেণির শিক্ষার মানোন্নয়ন ও মাস্টার্স শ্রেণির অনুমোদন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি ও খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ মিজানুর রহমান মিজান বলেছেন, এখন থেকে দেশের কোনো মাদরাসা সরকারিকরণ হলে প্রথমেই খুলনা আলিয়া মাদরাসা হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উন্নয়নের রূপকার আখ্যা দিয়ে তিনি বলেন, তিনি দেশের মাদরাসা শিক্ষাকে যে গুরুত্ব দিয়েছেন, তার অংশ হিসেবেই খুলনা আলিয়া মাদরাসার উন্নয়ন অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। যার ধারাবাহিকতায় এ মাদরাসার অনার্স উত্তীর্ণ শিক্ষার্থীদের যাতে অন্য কোথাও পড়তে যেতে না হয়, সেজন্য অচিরেই মাস্টার্স কোর্স চালু করা হবে। মাস্টার্স কোর্স খোলার জন্য ইতোমধ্যে যে টিম পরিদর্শন করে গেছে, ওই টিমের সদস্যরা জানিয়েছেন যে, দ্রুতই কার্যক্রম হাতে নেয়া হবে, যাতে অনার্স উত্তীর্ণরা এখানেই শিক্ষা জীবন শেষ করতে পারেন। গতকাল শনিবার দুপুরে খুলনা আলিয়া মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আবুল খায়ের মোহাম্মদ যাকারিয়া।
মাওলানা মো. আসাদুজ্জামানের পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পরিচালনা পরিষদের সদস্য আলহাজ আনিসুল আসফিয়া ও আলহাজ মাওলানা মো. ওয়াহিদুল্লাহ, শিক্ষক মাওলানা মো. মুশফিকুর রহমান, হাফেজ মুফতি মাওলানা মো. ইমরান উল্লাহ, মুফতি আব্দুর রহীম সর্দার, ড. রবিউল ইসলাম, আতাউর রহমান, মাওলানা শমসের আলী, মাওলানা সাইদ আহমেদ, খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান রাসেল, অনার্সের ছাত্র মো. রবিউল ইসলাম রাফে, মো. আবদুল আজিজ ও মো. শফিকুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ