Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

কোরআন-সুন্নাহ অনুযায়ী জীবন পরিচালিত করা মুসলমানের কর্তব্য পীর সাহেব বদরপুর

বদরপুর দরবারের ৭৭তম ঈসালে ছাওয়াব সম্পন্ন

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : মানব জীবনের সকল সমস্যার সমাধান পবিত্র কোরআন-সুন্নায় রয়েছে। তাই ছাহাবায়ে কেরাম থেকে শুরু করে অদ্যাবধী পর্যন্ত যারাই কোরআন সুন্নাহ অনুযায়ী নিজেদের জীবনকে সাজিয়েছেন, তারা প্রত্যেকেই সফলকাম হয়েছেন। তাই প্রত্যেকের জীবনে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে কোরআন সুন্নাহর উপর আমল করা অপরিহার্য কর্তব্য। আর যখন প্রতিটি মুসলমান কোরআন-সুন্নাহ অনুযায়ী নিজের জীবনকে সাজাবে তখন শুধু ব্যক্তি জীবনেই নয় বরং সামাজিক জীবনেও শান্তি প্রতিষ্ঠিত হবে। আর সেই শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যেই রাসূল (স.), আহলে বাইত, ছাহাবায়ে কেরাম ও পর্যায়ক্রমে ছালফে ছালেহীন তথা আউলীয়ায় কেরাম-সুফি সাধকগণ, নিজেদের জীবনের সুখ, ভোগ-বিলাস ত্যাগের মাধ্যমে কোরআন সুন্নাহ অনুযায়ী নিজেদের জীবনকে সাজিয়ে সমাজে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা আগেও করেছেন বর্তমানেও করছেন এবং এর ধারাবাহিকতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। বদরপুর দরবার শরীফের ৭৭তম বার্ষিক ঈসালে ছাওয়াব মাহফিলের আখেরী মোনাজাত প্রাক্কালে বদরপুরের পীর সাহেব কেবলা আল্লামা মুফতী সাঈয়্যেদ মু’তাসিম বিল্লাহ রব্বানী উপরোক্ত বক্তব্য প্রদান করেন।
মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির মহাসচিব এ.বি.এম রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, বদরপুর দরবার শরীফ একটি আদর্শের দরবার। এই দরবারের মরহুম পীরদ্বয় কুতুবে বাঙ্গাল হযরত শাহ সাঈয়্যেদ ওসমান গণী বদরপুরী (রহ.) ও কুতুবুল আলম হযরত শাহ সাঈয়্যেদ আব্দুর রব চিশতী বদরপুরী (রহ.) তাঁরা উভয়ই ছিলেন; অনেক বড় দরজার আল্লাহ’র অলী তথা বেলায়েতের জগতের উজ্জল নক্ষত্র। আমি ব্যক্তিগতভাবে উঁনাদেরকে শুধু শ্রদ্ধা করি তা নয়, বরং ওনাদের এলাকায় আমি সংসদ সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।
গত ১৩ ফেব্রুয়ারী বাদ জোহর থেকে পটুয়াখালী জেলাধীন ঐতিহ্যবাহী দা’ওয়াতুল ইসলাম বদরপুর দরবার শরীফের ৭৭তম বার্ষিক ঈসালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়ে ১৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ব মুসলিম উম্মাহ’র শান্তি ও কল্যাণ কামনা করে আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়। মাহফিলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার মুরীদানসহ সর্বস্তরের মুসলমান অংশগ্রহণ করেন। মাহফিল পরিচালনা করেন বদরপুর দরবার শরীফের মেঝ পীর সাহেব আল্লামা মুফতী ড. সাঈয়্যেদ মুতাওয়াক্কিল বিল্লাহ রব্বানী, সেঝ পীর সাহেব আল্লামা মুফতী সাঈয়্যেদ আরিফ বিল্লাহ রব্বানী ও ছোট পীর সাহেব আল্লামা মুফতী সাঈয়্যেদ নাসির বিল্লাহ রব্বানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরআন

২৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ